Advertisement
২৫ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

গুজরাতে সরকার গঠনের প্রস্তুতি। কে হবেন হিমাচল প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী? সংসদের শীতকালীন অধিবেশন। বিশ্বকাপ ফুটবলে ব্রাজিল এবং আর্জেন্টিনার খেলা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ০৭:১৬
Share: Save:

গুজরাতে সরকার গঠনের প্রস্তুতি

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে গুজরাতে ফের ক্ষমতা দখল করেছে বিজেপি। এ বার নতুন সরকার গঠনের পালা। মুখ্যমন্ত্রী হিসাবে আবারও ভূপেন্দ্রভাই পটেলকেই দায়িত্ব দিতে পারে গেরুয়া শিবির। আজ শুক্রবার গুজরাতে সরকার গঠনের প্রস্তুতির দিকে নজর থাকবে।

হিমাচল প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী কে

গুজরাতে বিজেপি জিতলেও হিমাচল প্রদেশ তাদের হাতছাড়া হয়ে গিয়েছে। ওই রাজ্যে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছে কংগ্রেস। মুখ্যমন্ত্রী হিসেবে তারা কাকে বেছে নেয় আজ সে দিকে নজর থাকবে।

সংসদের শীতকালীন অধিবেশন

আজ সংসদের শীতকালীন অধিবেশনের তৃতীয় দিন। সংসদের অধিবেশনের দিকে আজ নজর থাকবে।

জি-২০ নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক মোদীর

আজ বিকেল ৫টায় জি-২০ সম্মেলন নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। নবান্ন থেকে এই বৈঠকে যোগ দেবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মোদীর বৈঠকে নবান্ন থেকে মমতা

আজ জি-২০ নিয়ে বৈঠক রয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের। ওই বৈঠকে ভার্চুয়ালি মুখ্যমন্ত্রী মমতার মুখোমুখি হবেন মোদী। নবান্ন থেকে বৈঠকে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

বিশ্বকাপ ফুটবল কোয়ার্টার ফাইনাল

আজ বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল ম্যাচ রয়েছে। রাত সাড়ে ৮টায় ব্রাজিল ও ক্রোয়েশিয়ার খেলাটি শুরু হবে। এ ছাড়া রাত সাড়ে ১২টায় রয়েছে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের খেলা।

ভারতীয় ক্রিকেট দলের খবর

পর পর দু’টি এক দিনের ম্যাচে বাংলাদেশের কাছে পরাজিত হয়েছে ভারত। শনিবার পরের খেলাটি রয়েছে। তার আগে আজ ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে তাপমাত্রা কমছে। উত্তরবঙ্গের পাশাপাশি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়ছে ঠান্ডার প্রভাব। কড়া ঠান্ডা পড়েছে কয়েকটি জেলায়। তাপমাত্রার পারদ কতটা নীচে নামে সে দিকে নজর থাকবে। অন্য দিকে, ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘মনদৌস’-এর অবস্থানের দিকেও নজর থাকবে।

আইএসএলে ইস্টবেঙ্গল-হায়দরাবাদ এফসি

আজ আইএসএলে ইস্টবেঙ্গল বনাম হায়দরাবাদ এফসির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day PM Narendra Modi Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE