Advertisement
০৪ মে ২০২৪
Rahul Gandi

Rahul Gandhi: রেলভাড়ায় ফিরবে না ছাড়, প্রতিবাদ রাহুলদের

রাহুল-প্রিয়ঙ্কার পাশাপাশি রেলভাড়ায় ছাড় তুলে দেওয়ার প্রতিবাদ জানিয়েছেন বিজেপির সাংসদ বরুণ গান্ধীও।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৮:২০
Share: Save:

রেলে যাত্রীভাড়ায় ছাড় বিশেষত, বয়স্ক এবং ক্রীড়া ব্যক্তিত্বদের ক্ষেত্রে আর ফেরানো হবে না বলে আজ সংসদে জানিয়ে দিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তবে শারীরিক ভাবে অসুস্থদের চারটি এবং রোগী ও পড়ুয়াদের ১১টি ক্যাটেগরিতে ছাড়ের উল্লেখ করেছেন রেলমন্ত্রী। যদিও মন্ত্রী-সাংসদদের ক্ষেত্রে রেলভাড়ায় বহাল থাকছে ভর্তুকি।

রেলের এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে আজ সরব হয়েছেন রাহুল গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী বঢরারা। এমনকি বিজেপির অস্বস্তি বাড়িয়েছেন তাদেরই সাংসদ বরুণ গান্ধী।

নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করে রাহুলের টুইট, ‘‘বিজ্ঞাপনে খরচ ৯১১ কোটি। নতুন উড়ানে ৮৪০০ কোটি। শিল্পপতি বন্ধুদের কর ছাড় প্রতি বছরে ১ লক্ষ ৪৫ হাজার কোটি টাকা। কিন্তু সরকারের কাছে প্রবীণ মানুষদের রেল টিকিটে ছাড় দেওয়ার জন্য ১৫০০ কোটি টাকা নেই!’’

প্রিয়ঙ্কা টুইটে লিখেছেন, ‘‘ভারতে সর্বদা বয়স্কদের সম্মান কিংবা সেবার পরম্পরা রয়েছে।’’

রাহুল-প্রিয়ঙ্কার পাশাপাশি রেলভাড়ায় ছাড় তুলে দেওয়ার প্রতিবাদ জানিয়েছেন বিজেপির সাংসদ বরুণ গান্ধীও। তাঁর বক্তব্য, যেখানে সাংসদদের রেলভাড়ায় ভর্তুকি দেওয়া হয়, সেখানে প্রবীণ নাগরিকদের যাত্রীভাড়ায় ছাড়ের বিষয়টিকে কেন বোঝা হিসাবে দেখা হচ্ছে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandi Train Fare Ashwini Vaishnaw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE