Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Lakhimpur: লখিমপুর যাওয়ার পথে সহারনপুরে সিধুকে আটক করল যোগীরাজ্যের পুলিশ

সংবাদ সংস্থা
সহারনপুর ০৭ অক্টোবর ২০২১ ২০:৫৫
লখিমপুরের পথে সিধু।

লখিমপুরের পথে সিধু।
ছবি: টুইটার থেকে নেওয়া।

লখিমপুর খেরি যাওয়ার পথে উত্তরপ্রদেশ পুলিশের হাতে আটক হলেন পঞ্জাবের কংগ্রেস নেতা নভজোৎ সিংহ সিধু। বৃহস্পতিবার বিকেলে সিধুর সঙ্গেই আটক করা হয় তাঁর শ’দেড়েক সমর্থককেও।

উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, সিধু এবং তাঁর সমর্থকেরা বেশ কয়েকটি গাড়িতে হরিয়ানার যমুনানগর সীমানা পেরিয়ে উত্তরপ্রদেশে ঢোকার পর তাঁদের আটক করে সরসওয়াঁ থানায় নিয়ে যাওয়া হয়। সিধু টুইটারে লিখেছেন, ‘গ্রেফতার করার ৫৪ ঘণ্টা পরেও প্রিয়ঙ্কাজিকে (বঢরা) আদালতে পেশ করা হয়নি। আমাদের সকলের মৌলিক অধিকার হরণ করা হচ্ছে।’

Advertisement

লখিমপুর খেরির উদ্দেশে সিধু এবং তাঁর সমর্থকদের যাত্রা শুরুর সময় হাজির ছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নী। ছিলেন কংগ্রেসের বেশ কিছু বিধায়কও। প্রসঙ্গত, লখিমপুরে কৃষক হত্যার প্রতিবাদে সোমবার চণ্ডীগড়ের রাজভবনের সামনে ধর্নায় বসে আটক হয়েছিলেন সিধু।

লখিমপুর খেরির হিংসার ঘটনায় বৃহস্পতিবার দু’জনকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। ধৃতদের নাম আশিস পাণ্ডে ও লবকুশ রাণা। তবে মূল অভিযুক্ত আশিস মিশ্রের (কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে) এখনও কোনও খোঁজ নেই বলে পুলিশের দাবি। সিধু জানিয়েছেন, বৃহস্পতিবারের মধ্যে আশিসকে গ্রেফতার করা না হলে তিনি শুক্রবার থেকে অনশনে বসবেন।

আরও পড়ুন

Advertisement