Advertisement
১৬ মে ২০২৪
Rahul Gandhi

রাহুলকে সাজা শোনানো বিচারকের জিভ কেটে নেওয়ার হুঁশিয়ারি কংগ্রেস নেতার, মামলা শুরু

কংগ্রেস নেতা মানিকান্দন সরাসরি ওই বিচারককে হুমকি দেন। তাঁর দাবি, কংগ্রেস ক্ষমতায় ফিরলেই ওই বিচারকের জিভ কেটে নেওয়া হবে। কারণ তিনি রাহুলকে ২ বছরের সাজা দিয়েছেন।

file image of Rahul Gandhi

রাহুলকে ২ বছরের সাজা শোনানো বিচারকের জিভ কেটে নেওয়ার হুমকি কংগ্রেস নেতার। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ২২:২২
Share: Save:

রাহুল গান্ধীকে মানহানির মামলায় দোষী সাব্যস্ত করে ২ বছরের জেলের সাজা শোনানো বিচারকের জিভ কেটে নেওয়ার হুমকি দিলেন এক কংগ্রেস নেতা। তামিলনাড়়ুর একটি জেলার ওই কংগ্রেস সভাপতি মানিকান্দনের বিরুদ্ধে মামলাও শুরু হয়েছে।

২০১৯-এর লোকসভা ভোটের প্রচারে কর্নাটকের একটি জনসভায় মোদী পদবি নিয়ে মন্তব্য করায় রাহুলের বিরুদ্ধে গুজরাতের সুরাতের একটি আদালতে মানহানির মামলা করেন এক বিজেপি বিধায়ক। সেই মামলায় রাহুলকে দোষী সাব্যস্ত করেন বিচারক। তাঁকে ২ বছরের কারাদণ্ড শোনানো হয়। এর ফলশ্রুতিতে বাতিল হয়ে যায় রাহুলের সাংসদ পদ। তারই প্রতিবাদে পথে নেমেছে কংগ্রেস। দেশ জুড়ে বিক্ষোভ অবস্থান চলছে। তেমনই একটি বিক্ষোভে রাহুলকে সাজা শোনানো বিচারকের জিভ কাটার হুমকি দেন মানিকান্দন। তিনি বলেন, ‘’২৩ মার্চ সুরাতের আদালতের বিচারক আমাদের নেতা রাহুল গান্ধীকে ২ বছরের সাজা দিয়েছেন। শুনে রাখুন, কংগ্রেস যখন ক্ষমতায় আসবে, আমরা আপনার জিভ কেটে নেব।’’

মানিকান্দনের বিরুদ্ধে তিনটি পৃথক ধারায় মামলা রুজু হয়েছে দিনডিগুল থানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE