Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Congress

Congress: অক্সিজেনের অভাবে মৃত্যু হয়নি বলায় মন্ত্রীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ কংগ্রেসের

কংগ্রেস মনে করছে, স্বাস্থ্য মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী তথ্যের বিকৃতি ঘটাচ্ছেন। সংসদের বাদল অধিবেশনকে ভুল পথে চালিত করার চেষ্টা করছেন।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ১৮:০১
Share: Save:

করোনায় অক্সিজেনের অভাবে মৃত্যু বিষয়ে সংসদকে বিপথে চালিত করার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিমন্ত্রী ভারতী পরভিন পওয়ারের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ এনেছে কংগ্রেস। মঙ্গলবার কংগ্রেস নেতা কেসি বেণুগোপালের করা প্রশ্নের জবাবে ভারতী জানান, স্বাস্থ্য রাজ্যের তালিকাভুক্ত বিষয়। করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় কোনও রাজ্যই অক্সিজেনের অভাবে কোনও মৃত্যুর খবর দেয়নি। সেই কারণ দেখিয়ে কেন্দ্রীয় সরকারের দাবি, ওই সময়ে অক্সিজেনের অভাবে কারও মৃত্যু হয়নি।

কিন্তু কংগ্রেসের দাবি, ভারতী তথ্যের বিকৃতি করছেন। সংসদকে ভুল পথে চালিত করার চেষ্টা করছেন। সেই কারণে মন্ত্রীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন কংগ্রেস সাংসদ কেসি বেণুগোপাল। তিনি বলেন, ‘‘প্রত্যেকেই দেখেছেন, কী ভাবে দিল্লিতে মানুষ অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন। সেই বিষয়ে সবিস্তার তথ্য দিয়ে রাজ্যসভার চেয়ারপার্সন এম বেঙ্কাইয়া নাইডুকে চিঠিও লেখা হয়েছে।’’ ওই চিঠিতে বেণুগোপাল জানিয়েছেন, গোয়ায় অক্সিজেনের অভাবে ১১ থেকে ১৫ মে-র মধ্যে ৮৩ জনের মৃত্যু হয়েছে। একই ভাবে তিনি হরিয়ানা ও কর্নাটকের উদাহরণও দিয়েছেন। কিন্তু কেন্দ্রীয় সরকার জানিয়েছে, এই বিষয়ে তথ্য দেয় রাজ্যগুলি। কেন্দ্রীয় সরকার রাজ্যের সেই তথ্য সংগ্রহ করে মাত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Congress COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE