Advertisement
০২ জুন ২০২৪
Sukesh Chandrasekhar

কেজরীর দলকে ৬০ কোটি টাকা দিয়েছেন সুকেশ! কনম্যানের দাবি খতিয়ে দেখা উচিত, মত আদালতের

সুকেশের আইনজীবী অনন্ত মালিক জানান, আদালতে তাঁর মক্কেলের বয়ান রেকর্ড করেছে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি। পাশাপাশি, সুকেশের দাবি খতিয়ে দেখা উচিত বলেও মনে করে পটিয়ালা হাউস কোর্ট।

আপের বিরুদ্ধে বিস্ফোরক দাবি সুকেশের।

আপের বিরুদ্ধে বিস্ফোরক দাবি সুকেশের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ২২:২৭
Share: Save:

দিল্লির মু্খ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের আম আদমি পার্টি (আপ)-কে ৬০ কোটি টাকা দিয়েছেন বলে দাবি করলেন জেলবন্দি কনম্যান সুকেশ চন্দ্রশেখর। মঙ্গলবার সুকেশের এই দাবিকে বয়ান হিসাবে নথিভুক্ত করেছে পটিয়ালা হাউস কোর্ট। আদালতের পর্যবেক্ষণ, সুকেশের এই দাবি খতিয়ে দেখা উচিত।

মঙ্গলবার আপের বিরুদ্ধে বিস্ফোরক দাবি করেন সুকেশ। এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুকেশের আইনজীবী অনন্ত মালিক জানান, আদালতে তাঁর মক্কেলের বয়ান রেকর্ড করেছে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি। পাশাপাশি, সুকেশের দাবি খতিয়ে দেখা উচিত বলেও মনে করে পটিয়ালা হাউস কোর্ট।

প্রসঙ্গত, ২০০ কোটি টাকা তোলাবাজি এবং তহবিল তছরুপের মামলায় অন্যতম অভিযুক্ত সুকেশ এই মুহূর্তে দিল্লির মণ্ডলী জেলে বন্দি রয়েছেন। এই মামলায় গ্রেফতারির পর তাঁকে তিহাড় জেলে রাখা হলেও পরে সেখান থেকে তাঁকে দিল্লির ওই জেলে সরানো হয়েছিল। সুকেশের বিরুদ্ধে অভিযোগ, প্রভাবশালীদের থেকে বিপুল অঙ্কের টাকা তোলাবাজি করেছেন তিনি।

তিহাড় জেলে বন্দি থাকাকালীনই বার বার খোলা চিঠিতে কেজরী-সহ তাঁর দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে কোটি কোটি টাকা তোলা নেওয়ার অভিযোগও করেছেন সুকেশ। দিল্লির লেফ্টেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনাকে চিঠি লিখে সুকেশ দাবি করেছিলেন, তাঁর কাছ থেকে ১০ কোটি টাকা তোলা নিয়েছেন সত্যেন্দ্র। অন্য একটি খোলা চিঠিতে তাঁর আরও দাবি, ৫০ কোটি টাকার বিনিময়ে রাজ্যসভায় মনোনয়ন পাইয়ে দিতেন কেজরীওয়াল। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে কেজরীর পাল্টা দাবি ছিল, বিজেপির অঙ্গুলিহেলনেই এ ধরনের দাবি করছেন সুকেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sukesh Chandrasekhar AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE