Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Corona Death

Corona death: কোভিডে প্রয়াত আইএমএ-র প্রাক্তন প্রেসিডেন্ট চিকিৎসক কেকে আগরওয়াল

এ পর্যন্ত প্রাণ গেল ১০০০-এর বেশি চিকিৎসকের। সবচেয়ে বেশি চিকিৎসক প্রাণ হারিয়েছেন বিহারে।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন প্রেসিডেন্ট চিকিৎসক কেকে আগরওয়াল।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন প্রেসিডেন্ট চিকিৎসক কেকে আগরওয়াল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৩:২৪
Share: Save:

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন প্রেসিডেন্ট চিকিৎসক কেকে আগরওয়াল প্রয়াত হলেন কোভিড আক্রান্ত হয়ে। পদ্মশ্রীপ্রাপ্ত হৃদ্‌রোগ বিশেষজ্ঞের কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে চিকিৎসা চলছিল দিল্লির এমসে। সেখানেই সোমবার রাত্রে প্রয়াত হন তিনি। ভারতে করোনার থাবা প্রাণ কাড়ছে একের পর এক চিকিৎসকের। আক্রান্তদের সুস্থ করে তুলতে গিয়ে প্রাণ হারাতে হচ্ছে তাঁদের। এ পর্যন্ত কোভিডে দেশে ১০০০-এরও বেশি চিকিৎসক প্রয়াত হলেন। যার মধ্যে সর্বাধিক বিহারে। ৭৮ জনের মৃত্যু হয়েছে সেখানে।

এক দিনে ভারতে করোনায় ৫০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আইএমএ। এই সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে।

আইএমএ জানিয়েছে, রবিবার করোনা আক্রান্ত হয়ে ৫০ জনের মৃত্যু হয়েছে ভারতে। কোভিডের দ্বিতীয় তরঙ্গে এখনও পর্যন্ত চিকিৎসকদের মৃত্যুর সংখ্যা ২৬৯। উত্তরপ্রদেশে ৩৪ ও দিল্লিতে ২৭ জন চিকিৎসক মারা গিয়েছেন করোনায়।

আইএমএ আরও জানিয়েছে, গত বছর করোনার প্রথম তরঙ্গে মৃত্যু হয়েছিল ৭৩৬ জন চিকিৎসকের। অর্থাৎ এখনও পর্যন্ত ১০০০ এর কাছাকাছি চিকিৎসক করোনার বলি হয়েছেন। সবার আগে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়ার কাজ শুরু হলেও এখনও পর্যন্ত মাত্র ৬৬ শতাংশকে দু’টি টিকা দেওয়া হয়েছে। অ্যাসোসিয়েশন জানিয়েছে, তারা সব রকমের চেষ্টা করছে যাতে বাকিদেরও তাড়াতাড়ি টিকা দেওয়া যায়। না হলে এই মৃত্যু থামানো যাবে না বলেই আশঙ্কা তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE