Advertisement
২৭ এপ্রিল ২০২৪
corona

Corona India: রেকর্ড সুস্থতা ২৪ ঘণ্টায়, সক্রিয় রোগীর সংখ্যা সাত মাসে সর্বনিম্ন, তবে বাড়ল মৃত্যু

দৈনিক সংক্রমণের সংখ্যা বৃহস্পতিবারের তুলনায় বেশ কিছুটা কম। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৬ হাজার ৮৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গ্রাফিক— শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২১ ১১:০৬
Share: Save:

করোনায় দেশ জুড়ে লকডাউন হয়েছিল গত বছর মার্চ মাসে। তার পর থেকে শুরু করে এই প্রথম করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.০৭ শতাংশ পার করল।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সেরে উঠেছেন ১৯ হাজার ৩৪১ জন। এই নিয়ে দেশে মোট সুস্থতার সংখ্যা দাঁড়াল তিন কোটি ৩৩ লক্ষ ৮২ হাজার ১০০। সুস্থতার হার ৯৮.০৭ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া বিবৃতিতে শুক্রবার জানানো হয়েছে, ২০২০ সালের মার্চের পর থেকে এটিই দেশের সর্বোচ্চ সুস্থতার হার। একই সঙ্গে সক্রিয় রোগীর হারও কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা এসে ঠেকেছে মোট রোগীর ০.০৬ শতাংশে। গত বছর মার্চ মাস থেকে হিসেব করলেও এই সংখ্যাটিও সর্বনিম্ন।

দৈনিক সংক্রমণের সংখ্যা বৃহস্পতিবারের তুলনায় বেশ কিছুটা কম। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৬ হাজার ৮৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। তবে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। বৃহস্পতিবার দেশে ২৪৬ জনের মৃত্যু হয়েছিল। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ৩৭৯ জনের মৃত্যু হয়েছে।

বেড়েছে টিকাকরণের হার। গত ২৪ ঘণ্টায় ৩০ লক্ষ ২৬ হাজার ৪৮৩ জনের টিকাকরণ করা হয়েছে। করোনা পরীক্ষা করা হয়েছে ১১ লক্ষ ৮০ হাজার ১৪৮ জনের। সংক্রমণের হার ১.৪৩ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona Coronavirus COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE