Advertisement
০৫ মে ২০২৪
Coronavirus

COVID-19 cases in India: আড়াইশো দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, সক্রিয় রোগীর সংখ্যাও, ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৪৪৩ জন

দেশে মোট রোগীর সংখ্যা এখন তিন কোটি ৪২ লক্ষ ৯৬ হাজার ২৩৭ জন। এর মধ্যে সক্রিয় রোগী এক লক্ষ ৫৩ হাজার ৭৭৬।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ১০:৪১
Share: Save:

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪২৩ জন। সংখ্যাটি গত ২৫০ দিনে সর্বনিম্ন। এর আগে এত কম দৈনিক সংক্রমণের সংখ্যা শেষ দেখা গিয়েছিল এ বছর ফেব্রুয়ারি মাসের শুরুতে। মঙ্গলবার প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যাও ছিল ২৫০ দিনে সর্বনিম্ন। তবে দৈনিক মৃত্যুর সংখ্যা ২৪ ঘণ্টায় কিছুটা বেড়ে হয়েছে ৪৪৩।

দৈনিক করোনা সংক্রমণ সোমবারের পরিসংখ্যানের থেকেও ছিল ১৬ শতাংশ কম। মঙ্গলবারের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৫হাজার ২১ জন। এই নিয়ে দেশে করেনা থেকে সেরে উঠলেন তিন কোটি ৩৬ লক্ষ ৮৩ হাজার ৫৮১ জন।

দেশে মোট রোগীর সংখ্যা এখন তিন কোটি ৪২ লক্ষ ৯৬ হাজার ২৩৭ জন। এর মধ্যে সক্রিয় রোগী এক লক্ষ ৫৩ হাজার ৭৭৬। যা মোট রোগীর ০.৪৫ শতাংশ। মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী পজিটিভিটির হার অর্থাৎ মোট পরীক্ষার মধ্যে সংক্রমিতের হার ছিল ১.০৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১০ লক্ষ ন’হাজার ৪৫ জনের করোনা পরীক্ষা হয়েছে। টিকা দেওয়া হয়েছে ৫২ লক্ষ ৩৯ হাজার ৪৪৪ জনকে। এই নিয়ে দেশে মোট ১০৬ কোটি ৮৫ লক্ষ ৭১ হাজার ৮৭৯টি টিকা দেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE