Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

লকডাউনে দুঃস্থদের মুখে খাবার তুলে দিতে জমি বিক্রি করে দিলেন দুই ভাই

কর্নাটকের কোলার এলাকার বাসিন্দা দুই ভাই তাজামুল ও মুজামিল পাশা এলাকার দুস্থ মানুষদের তিন বেলা খাওয়াতে জমি বিক্রি করে ২৫ লাখ টাকা জোগাড় করেছ

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ২৩ এপ্রিল ২০২০ ১৯:৪২
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

করোনাভাইরাসের অতিমারীর জেরে দেশ লকডাউন। যাঁরা দিন আনেন দিন খান, এই পরিস্থিতিতে তাঁরা সব থেকে সমস্যায়। আর তাঁদের মুখে খাবার তুলে দেওয়ার উদ্দেশ্যে পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন দুই ভাই। কিন্তু তার জন্য চাই টাকা। তাই টাকা জোগাড় করতে নিজেদের জমি বিক্রি করে দিলেন তাঁরা।

কর্নাটকের কোলার এলাকার বাসিন্দা দুই ভাই তাজামুল ও মুজামিল পাশা এলাকার দুস্থ মানুষদের তিন বেলা খাওয়াতে জমি বিক্রি করে ২৫ লাখ টাকা জোগাড় করেছেন। সেই টাকায় চাল, ডাল, খাদ্যসামগ্রী ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস কিনে ফেলেন।

পাশা ভাইরা ঠিক করেন, ওই এলাকার কোনও মানুষ যেন না খেয়ে থাকেন তা তাঁরা দেখবেন। দিনে অন্তত তিন বার যাতে ওই মানুষগুলি যাতে খেতে পান, তার বন্দোবস্ত করবেন।

Advertisement

আরও পড়ুন: মুদিখানায় ৭ হাজার টাকার জিনিসে দিতে হল ৯ লাখ, তাও লাভ হল ক্রেতারই

কর্নাটকের এক সংবাদপত্রকে তাজামুল পাশা বলেন, এই ভাইরাস থেকে বাঁচতে মানুষকে ঘরে আটকে রাখতে হবে। কিন্তু গরিব মানুষ পেটের দায়ে ঘর থেকে বেরিয়ে আসেন। তাই তাঁদের যদি ঘরে রাখতে হয়, তাঁদের ঘরে খাবার পৌঁছে দিতে হবে।

আরও পড়ুন: করোনার বিরুদ্ধে লড়াইয়ে তহবিল গড়তে লাফদড়ি হাতে নামলেন ৭৩ বছরের বৃদ্ধ

পাশা ভাইদের এই কাজে তাঁরা কয়েক জন বন্ধুকেও পাশে পেয়েছেন। জমি বিক্রির পর তাঁরা বন্ধুদের সঙ্গে যোগাযোগ করে তাঁদের পরিকল্পনার কথা বলেন। বন্ধুদের নিয়ে এখন তাঁরা রোজ রান্না করে দুস্থদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন। আর তাঁদের এই কাজে এলাকার মানুষ দু’ হাত ভরে আশির্বাদ করছেন।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আরও পড়ুন

Advertisement