Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ইউরোপকে করোনার ভরকেন্দ্র বলছে হু, ভারতীয়দের ফেরাতে ইটালি যাচ্ছে এয়ার ইন্ডিয়ার বিমান

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৪ মার্চ ২০২০ ১০:৪৩
তেহরান থেকে বিমানে দেশে ফেরানো হচ্ছে প্রবাসী ভারতীয়দের। ছবি: রয়টার্স

তেহরান থেকে বিমানে দেশে ফেরানো হচ্ছে প্রবাসী ভারতীয়দের। ছবি: রয়টার্স

ইটালি, স্পেন-সহ ইউরোপের একাধিক দেশে বেড়েই চলেছে করোনার তাণ্ডব। ওই রোগকে অতিমারী হিসাবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) জানিয়ে দিয়েছে, চিনের পর, ইউরোপই এখন করোনার ভরকেন্দ্র হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে ইটালিতে আটকে পড়া ভারতীয় নাগরিকদের দেশে ফেরাতে উদ্যোগী হয়েছে ভারত।

চিনের পরই করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ইটালি। ইতিমধ্যেই সেখানে মৃত্যু হয়েছে বারোশো-র বেশি মানুষের। গোটা দেশই কার্যত তালাবন্ধ। মৃতের সংখ্যা যত বাড়ছে তত ছড়াচ্ছে আতঙ্কও। এমন পরিস্থিতিতে, সেখানকার প্রবাসী ভারতীয়দের দেশে ফেরাতে, শনিবার ইটালির মিলানে উড়ে যাবে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান। করোনা দাপট দেখাচ্ছে ইরানেও। সেখানকার প্রবাসী ভারতীয়দের দেশে ফেরাতেও ইতিমধ্যেই ময়দানে নেমেছে নয়াদিল্লি। প্রয়োজন পড়লে ইরানে বসবাসকারী ভারতীয়দের দেশে ফেরাতে ফের এয়ায় ইন্ডিয়ার যাবে বলে বিদেশমন্ত্রক সূত্রে জানা গিয়েছে।

Advertisement

কিছু দিন আগে পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল নগন্য। কিন্তু গত কয়েক দিনে সেই আক্রান্তের সংখ্যা আশির বেশি হয়ে গিয়েছে। ইতিমধ্যে দু’জনের মৃত্যুও হয়েছে। হু-এর মতে, এই মুহূর্তে পৃথিবী জুড়ে ১ লক্ষ ৪০ হাজার মানুষ করোনায় আক্রান্ত। ওই রোগে মৃত্যুও হয়েছে ৫ হাজার জনের।

আরও পড়ুন: করোনায় দ্বিতীয় মৃত্যু দিল্লির বৃদ্ধার, আক্রান্ত বেড়ে ৮২, নজরে ৪২ হাজার

আরও পড়ুন

Advertisement