Advertisement
২৪ জুলাই ২০২৪
National News

২৪ ঘণ্টায় দেশে নতুন সংক্রমণ ৫৪০ জনের, মোট আক্রান্ত ৫৭৩৪, মৃত ১৬৬

মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৫ জনের।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২০ ১০:১৮
Share: Save:

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও আরও বাড়ল। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৪০ জনের করোনা সংক্রমণ নিশ্চিত হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। মন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী দেশে মোট আক্রান্তের সংখ্যা এখন ৫ হাজার ৭৩৪ জন। তবে এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৭২ জন।

অন্য দিকে, উদ্বেগ বাড়ছে মৃতের সংখ্যা বৃদ্ধি নিয়েও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আর ১৭ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা এখন ১৬৬। শুধু মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৭২ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। সেখানে মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। মধ্যপ্রদেশে মারা গিয়েছেন ১৩ জন। পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা ৫।

অন্য দিকে রাজ্যের হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়ে গিয়েছে। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১১৩৫। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু, আক্রান্তের সংখ্যা ৭৩৮। দিল্লিতে আক্রান্ত ৬৬৯ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

আরও পড়ুন: রাজ্যে মৃত বেড়ে ৫, চিহ্নিত করা এলাকায় তীক্ষ্ণ নজর

আরও পড়ুন: নিশ্চিত করুন বাধ্যতামূলক দূরত্ব: অভিজিৎ

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪ জন। রাজ্যে মোট আক্রান্ত ১০৩ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। যদিও রাজ্য সরকারের হিসেবে আক্রান্তের সংখ্যা ৭১। মৃতের সংখ্যায় অবশ্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবের সঙ্গে রাজ্যের হিসেবে পার্থক্য নেই।

অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Coronavirus in India Covid-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE