Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in India

এক দেশ, দুই করোনাবিধি! টিকা না নিলে আন্দামান, লাদাখে এখনও বাধ্যতামূলক আরটি-পিসিআর

করোনার দু’টি টিকা না নেওয়া যে পর্যটকেরা আন্দামান ও নিকোবর এবং লাদাখে আসবেন তাঁদের সঙ্গে কোভিড নেগেটিভ (আরটি-পিসিআর) রিপোর্ট না থাকলে বিমানবন্দরেই পরীক্ষা করানোর ব্যবস্থা থাকছে।

এখনও কোভিডবিধি শিথিল হয়নি লাদাখ ও আন্দামানের বিমানবন্দরে।

এখনও কোভিডবিধি শিথিল হয়নি লাদাখ ও আন্দামানের বিমানবন্দরে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৬:০৩
Share: Save:

সুপ্রিম কোর্টের নির্দেশে বাধ্যতামূলক হয়নি করোনা টিকা নেওয়া। এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন রাজ্য আগত পর্যটকদের জন্য বিধিনিষেধ শিথিল করেছে। করোনার দাপট কমায় বাধ্যতামূলক করোনা পরীক্ষার নীতিও প্রত্যাহার করা হয়েছে। কিন্তু ব্যতিক্রম— লাদাখ এবং আন্দামান ও নিকোবর।

কোভিড টিকা নেওয়া না থাকলে ওই দুই কেন্দ্রশাসিত অঞ্চলে ঢুকতে বাধ্যতামূলক ভাবে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে ভিন্‌ রাজ্য বা ভিন্‌ দেশ থেকে আসা টিকা না নেওয়া সকলকেই। করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আন্দামান ও নিকোবর এবং লাদাখ প্রশাসন এখনও ‘কড়া’ বিধিতেই ভরসা রাখছে। টিকাবিহীন পর্যটকদের লেহ্ বা পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে নামার ৯৬ থেকে ৪৮ ঘণ্টা আগেকার আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক ভাবে আনতে হবে।

করোনার দু’টি টিকা না নেওয়া যে পর্যটকেরা আন্দামান ও নিকোবর এবং লাদাখে আসবেন তাঁদের সঙ্গে কোভিড নেগেটিভ (আরটি-পিসিআর) রিপোর্ট না থাকলে বিমানবন্দরেই পরীক্ষা করানোর ব্যবস্থা থাকছে। দক্ষিণ আন্দামানের ডেপুটি কমিশনার সুনীল আঞ্চিপকা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মেনে পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে আগত টিকাবিহীন যাত্রীদের জন্য আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE