Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

করোনার বিরুদ্ধে ভারতীয়দের লড়াইয়ে সংহতির বার্তা পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ২৪ এপ্রিল ২০২১ ১৪:১৮
ইমরান খান।

ইমরান খান।
ফাইল চিত্র।

ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাশাপাশি, এই লড়াইয়ে ভারতের পাশে থাকার বার্তা দিয়ে শনিবার টুইটারে তিনি লেখেন, ‘বিপজ্জনক কোভিড-১৯ ঢেউয়ের বিরুদ্ধে ভারতবাসীর লড়াইয়ের প্রতি সংহতি প্রকাশ করছি। প্রতিবেশী দেশ এবং বিশ্বজুড়ে আক্রান্তদের দ্রুত আরোগ্যের জন্য আমরা প্রার্থনা জানাই। বিশ্বজোড়া এই চ্যালেঞ্জের বিরুদ্ধে মানবতার লড়াইয়ে আমাদের সামিল হতে হবে’।

গত মার্চ মাসের তৃতীয় সপ্তাহে করোনা আক্রান্ত হয়েছেন ইমরান। এখনও তিনি নিভৃতবাসে রয়েছেন। করোনার দ্বিতীয় ঢেউয়ের অভিঘাতে পাকিস্তানেও পরিস্থিতির অবনতি হচ্ছে। এ পর্যন্ত সে দেশে আক্রান্তের সংখ্যা প্রায় ৮০ লক্ষ। মৃত্যু হয়েছে প্রায় ১৭ হাজার মানুষের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছে ১৫৭ জন।

Advertisement

এই পরিস্থিতিতেও পাকিস্তানের নাগরিক সমাজ এবং জনকল্যাণমূলক সংস্থাগুলির একাংশের তরফে করোনা যুদ্ধে ভারতের প্রতি সহমর্মিতা প্রকাশ করা হচ্ছে। দেওয়া হয়েছে সাহায্যের প্রস্তাবও।

শুক্রবার করোনা মোকাবিলায় ভারতকে সাহায্যের প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের পরিচিত সমাজকর্মী এবং মানবাধিকার রক্ষা আন্দোলনের ‘মুখ’ ফয়সল ইধি। আন্তর্জাতিক পরিচিতি সম্পন্ন জনকল্যাণমূলক সংস্থা ইধি ফাউন্ডেশনের প্রধান ভারতে ৫০টি অ্যাম্বুল্যান্স এবং চিকিৎসক ও স্বেচছাসেবক পাঠানোর অনুমতি চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও পাঠিয়েছেন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement