Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

মানসিক চাপ কমাতে নিরাপদে ঘরে বসে মারুন করোনা, সাহায্য করছেন ‘মোদী’

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৩ এপ্রিল ২০২০ ১১:১৯
ভাইরাস মারার অনলাইন গেম। ছবি: গেমের স্ক্রিনশট।

ভাইরাস মারার অনলাইন গেম। ছবি: গেমের স্ক্রিনশট।

ঘরে বসে বসে মানসিক চাপ বাড়ছে? চারদিকে করোনার প্রকোপের খবর শুনে শুনে হতাশ হয়ে পড়ছেন? তাহলে আপনার জন্য চাপ কমানোর ব্যবস্থা করেছেন দুই পড়ুয়া। কোনও ঝুঁকি ছাড়াই ঘরে বসেই একের পর এক ভাইরাস মারতে থাকুন। আর এই কাজে আপনার পাশে থাকছেন ‘মোদী’।

ভাবছেন এ আবার কী রসিকতা! রসিকতা নয় খেলা, অনলাইন গেম। ভাগকরোনা ডট কম নামে এক ওয়েবসাইট এই ২-ডি গেম এনেছে। যেখানে স্ক্রিনের উপরের দিকে ঘুরে বেড়াবে একের পর এক ‘ভয়ঙ্কর’ সব ভাইরাস, আর নীচে দাঁড়িয়ে রয়েছেন মোদী। তাঁর ছবিতে ক্লিক করলেই এক ফোঁটা নীল রঙের হ্যান্ড স্যানিটাইজার গিয়ে মেরে ফেলবে ভাইরাসদের।

একের পর এক ভাইরাস মারতে থাকবেন। আর আপনার পয়েন্ট বাড়তে থাকবে। পিছনে আপনাকে উৎসাহ দেওয়ার জন্য ক্রমাগত ‘করোনা গো… করোনা গো’ স্লোগান চলবে।

Advertisement

আরও পড়ুন: বাড়ি থেকে রিপোর্টিংয়ের বিড়ম্বনা, খালি গায়ে ক্যামেরায় চলে এলেন মহিলা সংবাদিকের বাবা

এর মধ্যে আপনি যখন কোনও করোনাভাইরাস মারতে ব্যর্থ হবেন, অমনি একজন কেশে উঠবন। সেই সঙ্গে করোনাভাইরাস থেকে বাঁচতে কী করতে হবে, যেমন হাত ধুতে হবে, ঘরে থাকতে হবে, মুখোশ ব্যবহারের মতো বার্তা ফুটে উঠবে। তবে চিন্তা নেই ফের শুরু করতে পারবেন গেম। ফের মারতে পারবেন করোনাভাইরাস।

আরও পড়ুন: ভাইরাস দূর করতে ফুলকপি, বাঁধাকপি সাবান জলে, ভাইরাল ছবি

গেমটি বানিয়েছেন জামশেদপুরের এক্সএলআরআই-এর দুই এমবিএ পড়ুয়া আক্রাম তারিক খান ও অনুশ্রী ওয়ারাডে। লক ডাউনের জন্য দু’জনে দু’টি আলাদা শহরে রয়েছেন এখন। ভিডিয়ো চ্যাটে আলোচনা করে তাঁরা এই গেম বানিয়েছেন বলে জানান। ১৮ মার্চ তাঁরা এই গেম বানানোর পরিকল্পনা করেন, ২৬ মার্চ সেটি প্রকাশ্যে আসে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আরও পড়ুন

Advertisement