• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভাইরাস দূর করতে ফুলকপি, বাঁধাকপি সাবান জলে, ভাইরাল ছবি

Soap
বাথটাবে সাবান জলে সবজি। ছবি: টুইটার থেকে নেওয়া।

যে যেমন ভাবে পারছেন করোনাভাইরাস থেকে বাঁচার রাস্তা খুঁজে চলেছেন। তবে সবাই পরামর্শ দিচ্ছেন, সাবান দিয়ে অন্তত ২০ সেকেন্ড ধরে হাত ধুতে। তাতে মারা পড়বে এই মারণ ভাইরাস। এবার সেই উপদেশকেই নিজের মতো কাজে লাগিয়ে বাজার থেকে আসা সবজিকেও জীবাণুমুক্ত করার চেষ্টা করলেন এক মহিলা।

ইভি ল্যাঙ্কাস্টার নামে এক টুইটার ইউজার একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, তাঁর মা কী ভাবে সুপারমার্কেট থেকে আসা জিনসপত্রকে স্নান করাচ্ছেন। ছবিতে দেখা যাচ্ছে, একটি বাথটবে সাবান জলের মধ্যে অন্যান্য প্যাকেটবন্দি জিনিসপত্রের সঙ্গে ফেলে রাখা হয়েছে ফুলকপি, বাঁধাকপি, ব্রকোলি, টম্যাটো।

সাবান দিয়ে ২০ সেকেন্ড হাত ধুয়ে ফেললে হাত জীবাণুমুক্ত হতে পারে। কিন্তু সবজিকে এভাবে সাবান জলে স্নান করালে তা থেকে কিছুটা জীবাণু বেরিয়ে গেলেও সাবান তো রয়েই যেতে পারে। সেগুলি পেটে গেলে অন্য বিপদ।

আরও পড়ুন: প্রতিবেশীদের কৃতজ্ঞতা প্রকাশ, চোখের জল বাঁধ মানল না স্বাস্থ্য কর্মীর

এই ছবি পোস্ট হওয়ার পর অনেক নেটাগরিক ইভিকে সাবান পেটে গিয়ে শরীর খারাপ হওয়ার কথা মনেও করিয়ে দিয়েছেন। এছাড়াও অন্য নেটাগরিকরা কী ভাবে জীবাণু থেকে বাঁচার চেষ্টা করছেন, তাও পোস্ট করেছেন কমেন্ট বক্সে। যেমন একজন ডেটল দিয়ে জিনসপত্র ধুয়ে নেওয়ার কথা বলেছেন। আবার এক জন ছবি পোস্ট করে জানিয়েছেন, তাঁর মা টাকা জীবাণুমুক্ত করতে সেগুলির উপর গরম ইস্ত্রি চালাচ্ছেন।

আরও পড়ুন: সত্যিই অবিশ্বাস্য ছবি! আপ্লুত রাজ্যের মুখ্যমন্ত্রীও

ইভির পোস্টটি ইতিমধ্যেই প্রায় এক লাখ লাইক পেয়েছে। সেই সঙ্গে রিটুইট হয়েছে প্রায় ২৬ হাজার। আর কমেন্ট পড়েছে প্রায় দু’ হাজার।

দেখুন সেই পোস্ট:

 (অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন