Advertisement
০৮ মে ২০২৪
Coronavirus in India

COVID in India: দেশের দৈনিক কোভিড সংক্রমণ ৩৩ হাজার ৩৭৬, আক্রান্তের প্রায় ৭৫ শতাংশই কেরলে

জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩০৮ জনের। গোটা অতিমারি পর্বে দেশে মোট প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ৪২ হাজার ৩১৭ জন।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ১০:৪০
Share: Save:

পর পর দু’দিন ৩৫ হাজারের নীচেই থাকল দেশের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৩৭৬ জন। কেন্দ্রীয় স্বাস্ত্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩২ লক্ষ ৮ হাজার ৩৩০ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩০৮ জনের। গোটা অতিমারি পর্বে দেশে মোট প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ৪২ হাজার ৩১৭ জন।

সংক্রমণ ৩৫ হাজারের নীচে থাকলেও সংক্রমণের হার গত ২৪ ঘণ্টায় বেড়ে হয়েছে ২.১০ শতাংশ। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীও বেড়েছে ৮৭০। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৩ লক্ষ ৯১ হাজার ৫১৬ জন।

দেশের মধ্যে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কেরলে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্তের সংখ্যা রয়েছে ২৫ হাজার ১০ জন। অর্থাৎ দেশের দৈনিক আক্রান্তের প্রায় ৭৫ শতাংশই হয়েছে দক্ষিণের এই রাজ্যে। আক্রান্তের নির্দিষ্ট সংখ্যা গত দু’দিন ধরে প্রকাশ করেনি মহারাষ্ট্র। তামিলনাড়ু, কর্নাটক এবং অন্ধ্রপ্রদেশে আক্রান্তের সংখ্যা একই গণ্ডিতে ঘোরাফেরা করছে। মিজোরামেও সংক্রমণ পরিস্থিতিতে এখনও লাগাম পড়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE