Advertisement
২০ মে ২০২৪
Covid 19

Covid 19 in India: আরও কমল দেশের সক্রিয় রোগীর সংখ্যা, গত ২৪ ঘণ্টায় মৃত্যুও কমে ২৮৫

স্বাস্থ্য মন্ত্রক বলছে, দৈনিক সংক্রমণ হার ০.৯ শতাংশ। গত ৪১ দিন ধরে দৈনিক সংক্রমণের হার ২ শতাংশের নীচে। সাপ্তাহিক সংক্রমণের হার ১.০১ শতাংশ।

দেশের করোনা পরিসংখ্যান।

দেশের করোনা পরিসংখ্যান। গ্রাফিক— সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ১০:৫১
Share: Save:

গত তিন দিনের তুলনায় দেশে আরও কমল করোনা সংক্রমণ। শনিবার ১১ হাজারের ঘরে নেমেছিল সংক্রমণ। রবিবার সকাল ৯টায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন বলছে, এ দিন আরও কমেছে সংক্রমণ। রবিবার দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ২৭১ জন। কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৮৫ জনের।

স্বাস্থ্য মন্ত্রকের রবিবারের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ হার নেমে এসেছে ০.৯ শতাংশ। গত ৪১ দিন ধরে দৈনিক সংক্রমণের হার ২ শতাংশের নীচে। সাপ্তাহিক সংক্রমণের হার ১.০১ শতাংশ। গোটা দেশে সংক্রমণ তুলনামূলক ভাবে কমলেও, ব্যতিক্রম এখনও কেরল। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৬৮ জন। শুধুমাত্র কেরলেই মৃত্যু হয়েছে ২৩ জনের।

দেশে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৩৫ হাজার ৯১৮ জন। তার মধ্যে রবিবার সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৯০। ১১ হাজার ৩৭৬ জন করোনা থেকে সেরে বাড়ি ফিরেছেন। এই নিয়ে মোট ৩ কোটি ৩৮ লক্ষ ৩৭ হাজার ৮৫৯ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮৫ জনের। অর্থাৎ, দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হল ৪ লক্ষ ৬৩ হাজার ৫৩০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Coronavirus covid 19 india
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE