Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

COVID in India: তিন দিন পর ফের মৃত্যু ছাড়াল হাজারের গণ্ডি, ৬ শতাংশ বাড়ল দেশের দৈনিক সংক্রমণও

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৭৮৬ জন। বুধবার এই আক্রান্তের সংখ্যা ছিল ৪৫ হাজার ৯৫১ জন।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি ০১ জুলাই ২০২১ ০৯:৫৮
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক- শৌভিক দেবনাথ।

গ্রাফিক- শৌভিক দেবনাথ।
গ্রাফিক- শৌভিক দেবনাথ।

Popup Close

ফের বাড়ল দেশের দৈনিক কোভিড সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৭৮৬ জন। বুধবার এই আক্রান্তের সংখ্যা ছিল ৪৫ হাজার ৯৫১ জন। অর্থাৎ বুধবারের তুলনায় বৃহস্পতিবার আক্রান্ত বেড়েছে প্রায় ৬ শতাংশ। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ৪ লক্ষ ১১ হাজার ৬৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫ জন কোভিড রোগীর। ৩ দিন পর ফের ১ হাজার ছাড়াল দৈনিক মৃত্যু। মহারাষ্ট্র, কর্নাটক, কেরল এবং তামিলনাড়ু ছাড়া দেশের সব রাজ্যেই দৈনিক মৃত্যু ১০০-র নীচে রয়েছে গত কয়েক সপ্তাহ ধরে। বহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, উত্তরাখণ্ডে দৈনিক মৃত্যু হয়েছে ২২১ জনের। এর জেরেই দেশের দৈনিক মৃত্যু হাজার ছাড়াল। অতিমারি পর্বে করোনাভাইরাস দেশে প্রাণ কেড়েছে ৩ লক্ষ ৯৯ হাজার ৪৫৯ জনের।

Advertisement

গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক সংক্রমণের হার ২.৫৪ শতাংশ। গত ১০ দিন ধরেই এই হার ৩ শতাংশের নীচে রয়েছে। সঙ্গে দেশের সক্রিয় রোগী সংখ্যা কমার ধারাবাহিকতাও অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় সাড়ে ১৩ হাজারেরও বেশি সক্রিয় রোগী কমেছে। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ৫ লক্ষ ২৩ হাজার ২৫৭ জন।



Something isn't right! Please refresh.

Advertisement