Advertisement
০৬ মে ২০২৪
Coronavirus in India

COVID in India: দেশের দৈনিক আক্রান্ত নামল ২৬ হাজারে, তবে পরিস্থিতির অবনতি মিজোরামে

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ৩৫ লক্ষ ৪ হাজার ৫৩৪।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১০:২০
Share: Save:

পাঁচ দিন পর ৩০ হাজারের নীচে নামল দেশের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ১১৫ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ৩৫ লক্ষ ৪ হাজার ৫৩৪।

মঙ্গলবার দেশের দৈনিক মৃত্যুও ৩০০-র নীচেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৫২ জনের। গোটা অতিমারি পর্বে দেশে প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ৪৫ হাজার ৩৮৫ জন। সংক্রমণ কম হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে আট হাজার কমে দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৩ লক্ষ ৯ হাজার ৫৭৫ জন।

দেশের মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হচ্ছে কেরলে। যদিও গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১৫ হাজার ৬৯২। মহারাষ্ট্রে তা আড়াই হাজার এবং তামিলনাড়ুতে দেড় হাজারের বেশি। কর্নাটক এবং অন্ধ্রপ্রদেশেরও আক্রান্তের সংখ্যা মঙ্গলবার এক হাজারের নীচে নেমেছে। তবে এই একই সময়ে মিজোরামের পরিস্থিতির অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় উত্তর-পূর্বের এই রাজ্যে সংক্রমিত হয়েছেন এক হাজার ৭৩১ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE