Advertisement
২১ মে ২০২৪
Coronavirus in India

COVID in India: ফের বাড়ল দেশের দৈনিক সংক্রমণ, আক্রান্তের প্রায় দুই তৃতীয়াংশই কেরলে

ওনামের জন্যই কেরলে লাফিয়ে বেড়েছে সংক্রমণ। আগামী এক মাসে সেখানে সংক্রমণ পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ০৯:৫৯
Share: Save:

এক লাফে অনেকটা বা়ড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৬৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ২৫ লক্ষ ৫৮ হাজার ৫৩০ জন।

দেশের দৈনিক সংক্রমণের প্রায় তিনভাগের দু’ভাগই হয়েছে কেরলে। গত ২৪ ঘণ্টায় দক্ষিণের এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৪৪৫ জন। ওনামের জন্যই কেরলে লাফিয়ে বেড়েছে সংক্রমণ। আগামী এক মাসে সেখানে সংক্রমণ পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে। আক্রান্তের নিরিখে দেশের দ্বিতীয় স্থানে কেরল। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩১ জন। এর পর ক্রমান্বয়ে রয়েছে অন্ধ্রপ্রদেশ (১,৬০১), তামিলনাড়ু (১,৫৭৩), কর্নাটক (১,২২৪), ওড়িশা (৮৮৭), মিজোরাম (৭৯৪), পশ্চিমবঙ্গ (৭০৮) এবং অসম (৬৮৯)। বাকি রাজ্য গুলিতে ৫০০-র নীচে রয়েছে দৈনিক সংক্রমণ।

আক্রান্ত বৃদ্ধির সঙ্গে বেড়েছে দৈনিক মৃত্যু এবং সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৬০৭ জনের। অতিমারি পর্বে করোনাভাইরাস মোট প্রাণ কেড়েছে ৪ লক্ষ ৩৬ হাজার ৩৬৫ জনের। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ১১ হাজার ৩৯৮। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৩ লক্ষ ৩৩ হাজার ৭২৫ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE