Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in India

COVID in India: ১০২ দিন পর দেশের আক্রান্ত ৪০ হাজারের কম, দৈনিক মৃত্যু হাজারের নীচেই

১৯ মার্চের পর এই প্রথমবার দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা এতটা কম হল। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৫৬৬ জন।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ০৯:৩৭
Share: Save:

৪০ হাজারের নীচে নেমে গেল দেশের দৈনিক করোনা সংক্রমণ। ১৯ মার্চের পর এই প্রথমবার দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা এতটা কম হল। অর্থাৎ ১০২ দিন পর তা ৪০ হাজারের নীচে নামল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৫৬৬ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩ লক্ষ ১৬ হাজার ৮৯৭ জন।

সোমবারের মতো মঙ্গলবারও দেশের দৈনিক মৃত্যু এক হাজারের নীচে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯০৭ জনের। এ নিয়ে গোটা অতিমারি পর্বে দেশে মৃত্যু হল ৩ লক্ষ ৯৭ হাজার ৬৩৭ জনের।

সংক্রমণ এবং মৃত্যু কম হওয়ার পাশাপাশি কমেছে দৈনিক সংক্রমণের হারও। গত ২৪ ঘণ্টায় তা ২.১২ শতাংশ। এক সপ্তাহের বেশি সময় ধরেই এই হার ৩ শতাংশের নীচে রয়েছে। পাশাপাশি দেশে সক্রিয় রোগী কম হওয়া অব্যাহত রয়েছে। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ৫ লক্ষ ৫২ হাজার ৬৫৯ জন।

দেশে করোনার টিকাকরণ চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় তা ৫০ লক্ষের বেশি হলেও গত সপ্তাহের দিনগুলির তুলনায় অনেকটাই কম। দেশে এখনও অবধি মোট টিকা দেওয়া হয়েছে ৩২ কোটি ৯০ লক্ষেরও বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE