Advertisement
০৭ মে ২০২৪
Coronavirus in India

COVID in India: কেরলে সংক্রমিত প্রায় ২১ হাজার, দেশের প্রায় ৫০%, ২৪ ঘণ্টায় মৃত্যু ফের ছ’শো ছুঁইছুঁই

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। গোটা অতিমারি পর্বে দেশে প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ২৩ হাজার ৮১০ জন।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ০৯:৪০
Share: Save:

পর পর চার দিন দেশে আক্রান্ত হচ্ছেন ৪০ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৬৪৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ১৬ লক্ষ ১৩ হাজার ৯৯৩।
দেশের এই নতুন আক্রান্তের অধিকাংশই হচ্ছে কেরলে। গত ২৪ ঘণ্টাতেও সেখানে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭৭২ জন। বাকি সব রাজ্যেই তা ১০ হাজারের কম। মহারাষ্ট্রে ৬ হাজার ৬০০ এবং অন্ধ্রপ্রদেশে দু’হাজার ৬৮। কর্নাটক এবং তামিলনাড়ুতে যথাক্রমে ১ হাজার ৮৯০ এবং ১ হাজার ৯৪৭। ওড়িশায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক হাজার ৫৫৮ জন এবং অসমে এক হাজার ১৭৯ জন। বাকি সব রাজ্যেই দৈনিক সংক্রমণ হাজারের নীচে রয়েছে। হাজারের নীচে থাকলেও উত্তর-পূর্ব ভারতের কয়েকটি রাজ্যতে অবশ্য সংক্রমণ পরিস্থিতির অবনতি হয়েছে বিগত কয়েকদিনে।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। গোটা অতিমারি পর্বে দেশে প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ২৩ হাজার ৮১০ জন। দৈনিক মৃত্যু মহারাষ্ট্রে ২৩০, কেরলে ১১৬ এবং ওড়িশাতে ৬৬। বাকি সব রাজ্যে তা ৫০-এর কম।

তবে দৈনিক সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত তিন দিন ধরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা বাড়ছে। ৪ লক্ষের নীচে নামলেও গত কয়েকদিনে বেড়ে তা ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৪ লক্ষ ৮ হাজার ৯২০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus Coronavirus in India COVID-19 Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE