Advertisement
২১ মে ২০২৪
coronavirus

COVID in India: সাড়ে ৪২ হাজারের উপরেই দেশের দৈনিক সংক্রমণ, বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা

দেশের দৈনিক সংক্রমণ মঙ্গলবার ৩০ হাজারের ঘরে নামলেও বুধ এবং বৃহস্পতিবার তা রয়েছে ৪২ হাজারের বেশি।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ০৯:৫৬
Share: Save:

দেশের দৈনিক সংক্রমণ মঙ্গলবার ৩০ হাজারের ঘরে নামলেও বুধ এবং বৃহস্পতিবার তা রয়েছে ৪২ হাজারের বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৯৮২ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ১৮ লক্ষ ১২ হাজার ১১৪।

বুধবাররের তুলনায় না বাড়লেও দেশের দৈনিক মৃত্যু ৫০০-র বেশিই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৩৩ জনের। গোটা অতিমারি পর্বে করোনা প্রাণ কেড়েছে ৪ লক্ষ ২৬ হাজার ২৯০ জনের। সংক্রমণের জেরে গত দু’দিন ধরেই বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৪ লক্ষ ১১ হাজার ৭৬ জন।

দেশে সংক্রমণের শীর্ষে রয়েছে কেরল। দেশের দৈনিক আক্রান্তের অর্ধেকেরও বেশি হয়েছে দক্ষিণের এই রাজ্য থেকে। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৪১৪ জন। মহারাষ্ট্রে আক্রান্ত ৬ হাজার ১২৬ জন। এর পর ক্রমান্বয়ে রয়েছে অন্ধ্রপ্রদেশ (২,৪৪২), তামিলনাড়ু (১,৯৪৯), কর্নাটক (১,৭৬৯), ওড়িশা (১,৩১৫) এবং অসম (১,০৬৫)। বাকি সব রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা হাজারের কম। তবে উত্তর-পূর্ব ভারতের কয়েকটি রাজ্যের দৈনিক সংক্রমণ নতুন করে চিন্তা বাড়াচ্ছে। মিজোরামে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ হাজার ৮৭ জন, মণিপুরে ৭৬৫, মেঘালয়ে ৫২১, অরুণাচল প্রদেশে ৩১৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus Coronavirus in India COVID-19 Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE