Advertisement
০৫ মে ২০২৪
Coronavirus in India

COVID in India: কেরল বাদে দেশের সব রাজ্যেই দৈনিক আক্রান্ত নামল এক হাজারের নীচে

আক্রান্তের সংখ্যা কম হতেই দেশে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৪০ হাজার ৬৩৮ জন।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক—শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১০:০২
Share: Save:

ফের ১০ হাজারের ঘরে নামল দেশের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১২৬ জন। সোমবার এই সংখ্যা ছিল ১১ হাজার ৪৫১। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লক্ষ ৭৭ হাজার ১১৩ জন।

আক্রান্ত কমলেও মঙ্গলবার দেশে বেড়েছে দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩৩২ জনের। এর মধ্যে শুধুমাত্র কেরলেই মৃত্যু হয়েছে ২৬২ জনের। পশ্চিমবঙ্গ এবং মহারাষ্ট্রে মৃতের সংখ্যা ১০-এর বেশি থাকলেও দেশের বাকি সব রাজ্যেই তা ১০-এর কম। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, অতিমারি পর্বে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬১ হাজার ৩৮৯ জনের।

আক্রান্তের সংখ্যা কম হতেই দেশে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে তা কমেছে দু’হাজারেরও বেশি। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৪০ হাজার ৬৩৮ জন।

কেরল ছাড়া দেশের বাকি সব রাজ্যেই আক্রান্তের সংখ্যা এক হাজারের কম রয়েছে। কেরলে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪০৪ জন আক্রান্ত হয়েছেন। প্রায় সাড়ে পাঁচ হাজার জন আক্রান্ত হলেও আগের থেকে অনেকটাই কমেছে। মহারাষ্ট্রেও আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য ভাবে কমেছে। প্রায় এক সপ্তাহ ধরে তামিলনাড়ুতেও দৈনিক আক্রান্ত হাজারের নীচেই থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE