Advertisement
০৩ মে ২০২৪
Coronavirus

Corona Update: ২৪ ঘণ্টায় ২৩ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ, কমেছে মৃত্যু, কম সক্রিয় রোগীর সংখ্যাও

তবে এরই মধ্যে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার কিছুটা বেড়েছে। বুধবার সুস্থ হয়ে ওঠার হার ছিল ৯৮.৩৬ শতাংশ। যা গত বছর মার্চ থেকে সর্বোচ্চ।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১০:৪৯
Share: Save:

এক দিনে ২৩ শতাংশ বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৮৪৩৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন দেশে। মঙ্গলবার এই সংখ্যাটিই ছিল ৬৮২২। তবে দৈনিক সংক্রমণ বাড়লেও কমেছে মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেবে সোম থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ২২০ জনের মৃত্যু হয়েছিল দেশে। বুধবার তা কমে হয়েছে ১৯৫। এই নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর মোট সংখ্যা দাঁড়াল ৪ লক্ষ ৭৩ হাজার ৯৫২।

বুধবার কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ১৩ হাজার ১৩০। এর মধ্যে সংক্রমণের অর্থাৎ মোট পরীক্ষা নীরিখে ‘পজিটিভ’ হয়েছেন ০.৭০ শতাংশ। টিকা দেওয়া হয়েছে ৭৩ লক্ষ ৬২ হাজার জনকে। যা দেশে মোট টিকাকরণের সংখ্যা নিয়ে গেল ১২৯ কোটি ৫৪ লক্ষ ১৯ হাজার ৯৭৫-তে।

তবে এরই মধ্যে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার কিছুটা বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী বুধবার করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার ছিল ৯৮.৩৬ শতাংশ। যা ২০২০ সালের মার্চ মাসের পর থেকে সর্বোচ্চ বলে জানিয়েছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus COVID-19 SARS-COV-2
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE