Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Flight Incident

মাঝ আকাশে তুমুল ঝগড়া স্বামী-স্ত্রীর, বাধ্য হয়ে ব্যাঙ্ককের বিমান দিল্লিতে নামালেন চালক!

ব্যাঙ্ককের বিমান দিল্লিতে অবতরণ করাতে বাধ্য হলেন চালক। ওই বিমানে এক দম্পতি তুমুল ঝগড়া করছিলেন। স্ত্রীর অভিযোগে স্বামীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়।

Couple fight onboard as Bangkok bound flight diverts to Delhi

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৩:৫৪
Share: Save:

গন্তব্য ছিল ব্যাঙ্কক। কিন্তু মাঝপথেই বিমান অবতরণ করতে বাধ্য হলেন চালক। নেপথ্যে এক দম্পতি। মাঝ আকাশে বিমানের মধ্যে তাঁরা এমন ঝগড়া শুরু করেন যে, জরুরি অবতরণ ছাড়া পাইলটের অন্য উপায় ছিল না। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এক জনকে নামিয়ে দিয়ে আবার বিমান গন্তব্যের উদ্দেশে রওনা দেয়।

ব্যাঙ্ককগামী বিমানটিতে ছিলেন এক জার্মান ব্যক্তি এবং তাঁর স্ত্রী। মহিলা অবশ্য জার্মান নাগরিক নন। তিনি তাইল্যান্ডের বাসিন্দা। তাঁদের দু’জনের মধ্যে কোনও বিষয়কে কেন্দ্র করে বচসা বাধে বিমানের মধ্যেই। ক্রমে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। স্বামীর আচরণে আতঙ্কিত হয়ে বিমানকর্মী এবং পাইলটের সাহায্য চান মহিলা। দম্পতিকে সামলাতে হিমশিম খাচ্ছিলেন বিমানকর্মীরা।

এই পরিস্থিতিতে দিল্লির উপর দিয়ে যাওয়ার সময় বিমানচালক বিমানবন্দর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। যাত্রীদের আচরণের কারণে বিমান জরুরি অবতরণ করাতে হয়।

বিমানটিকে প্রথমে পাকিস্তানের একটি বিমানবন্দরে নামাতে চেয়েছিলেন চালক। কিন্তু পাক বিমানবন্দর থেকে অনুমতি মেলেনি। তার পরেই দিল্লি বিমানবন্দরের দ্বারস্থ হন চালক। দিল্লিতে পৌঁছে ব্যক্তিকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয় জোর করে। তাঁকে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়।

নিরাপত্তারক্ষীদের কাছে নিজের আচরণের জন্য ক্ষমা চেয়েছেন অভিযুক্ত। তাঁর বিষয়ে জার্মান দূতাবাসের সঙ্গে কথাবার্তা বলা হচ্ছে। তাঁকে জার্মানিতে পাঠিয়ে দেওয়া হবে কি না, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE