Advertisement
১৮ জুলাই ২০২৪
Viral Video

বাবা-মা বসে, স্কুটারের পা রাখার জায়গায় কোনও রকমে দাঁড়িয়ে শিশু! ভাইরাল ভিডিয়ো

স্কুটার চালাচ্ছেন বাবা। পিছনের আসনে বসে আছেন মা। কিন্তু সেখানে শিশুটির বসার জায়গা হয়নি। তাকে দাঁড় করিয়ে রাখা হয়েছে স্কুটারের পাশের পা রাখার ছোট্ট জায়গায়।

Couple rides bike with child standing on footrest in Bengaluru

বেঙ্গালুরুর ব্যস্ত রাস্তায় স্কুটারে ছেলেকে নিয়ে বাবা-মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৩:৫৮
Share: Save:

স্কুটার চালাচ্ছেন বাবা। পিছনের আসনে বসে আছেন মা। কিন্তু সেখানে শিশুটির বসার জায়গা হয়নি। তাকে দাঁড় করিয়ে রাখা হয়েছে স্কুটারের পাশের পা রাখার ছোট্ট জায়গায়। কোনও রকমে সেখানে দাঁড়িয়ে আছে শিশু। স্কুটার ছুটছে নিজস্ব গতিতে। সম্প্রতি বেঙ্গালুরুর রাস্তায় এমন দৃশ্যই দেখা গিয়েছে। যার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমেও।

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, স্কুটারের পিছনের আসনে জিন্‌স-টপ পরে বসে আছেন মহিলা। এক হাত দিয়ে তিনি তাঁর স্বামীকে ধরে রেখেছেন। অন্য হাতে ধরে আছেন পাশে দাঁড়িয়ে থাকা শিশুকে। শিশুটিও তাঁর মাকে ধরে কোনও রকমে দাঁড়িয়ে আছে। স্কুটারের পাশে এক ধারে পা রাখার জন্য ছোট্ট জায়গা থাকে। সেখানেই দাঁড় করানো হয়েছে শিশুকে।

পিছন থেকে ওই স্কুটারের ভিডিয়ো রেকর্ড করেছেন কেউ। তা সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। নেটাগরিকেরা যা দেখে সমালোচনায় সরব হয়েছেন। ওই দম্পতির মানসিকতা এবং দায়িত্বজ্ঞানহীনতার নিন্দা করেছেন সকলে। তাঁদের বক্তব্য, শিশুটির জীবনের ঝুঁকি নিয়ে ব্যস্ত রাস্তায় স্কুটার চালাচ্ছেন যুবক। যে কোনও মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে। অনেকে আবার ওই দম্পতির বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছেন। স্কুটারের নম্বরও ছড়িয়ে দেওয়া হয়েছে সমাজমাধ্যমে। ভাইরাল এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি নিয়ে সমাজমাধ্যমে চর্চা যেন থামতে চাইছে না। নেটাগরিকেরা কেউ কেউ জানাচ্ছেন, ভিডিয়ো দেখে তাঁরা বাক্‌রুদ্ধ। কেউ কেউ আবার জানিয়েছেন, অবিলম্বে ওই দম্পতির শাস্তি হওয়া দরকার। তবে কয়েক জন আবার এতে দম্পতির দোষ দেখেননি। তাঁরা জানিয়েছেন, এই ভাবে বাবার স্কুটারে চড়তে মজা পাচ্ছে শিশুটি। তার আবদার মেটাতেই সম্ভবত এই ঝুঁকি নিয়েছেন তার বাবা-মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Scooter child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE