Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Karti Chidambaram

Karti Chidambaram: টাকা নিয়ে চিনাদের ভিসা দেওয়ার মামলা, চিদম্বরম-পুত্র কার্তির আগাম জামিন মঞ্জুর

পঞ্জাবে বেদান্ত গোষ্ঠীর প্রকল্পে কাজের জন্য ২৬৩ জন চিনা নাগরিককে টাকার বিনিময়ে ভিসা দেওয়ার ব্যবস্থা করার অভিযোগ রয়েছে কার্তির বিরুদ্ধে।

সিবিআই দফতরে কার্তি।

সিবিআই দফতরে কার্তি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৬:৩৭
Share: Save:

টাকার বিনিময়ে চিনা নাগরিকদের ভিসা পাইয়ে দেওয়ার মামলায় আপাতত গ্রেফতার করা যাবে না প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমের ছেলে তথা কংগ্রেস সাংসদ কার্তিকে। বৃহস্পতিবার দিল্লির এক আদালত এই নির্দেশ দিয়েছে। রাউস অ্যাভিনিউ বিশেষ আদালতের বিচারক এমকে নাগপাল চিদম্বরম-পুত্রের আগাম জামিনের আবেদন মঞ্জুর করে জানান, ৩০ মে পর্যন্ত তদন্তকারী সংস্থা তাঁকে গ্রেফতার করতে পারবে না।

অভিযোগ, চিদম্বরম কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন ২০১১ সালে পঞ্জাবে বেদান্ত গোষ্ঠীর একটি প্রকল্পে কাজের জন্য ২৬৩ জন চিনা নাগরিককে টাকার বিনিময়ে ভিসা দেওয়ার ব্যবস্থা করে দিয়েছিলেন তাঁর ছেলে কার্তি। সম্প্রতি তাঁর বিরুদ্ধে এই অভিযোগে মামলা রুজু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং সিবিআই। ইডি-র মামলায় গ্রেফতারি এড়াতে কার্তির আবেদনের ভিত্তিতেই বিচারক নাগপাল এই নির্দেশ দেন।

জিজ্ঞাসাবাদের জন্য তলবের নোটিস পেয়ে বৃহস্পতিবার সকালেই দিল্লির সিবিআই সদর দফতরে গিয়েছেন বৃহস্পতিবার সিবিআই দফতরে যান তামিলনাড়ুর কংগ্রেস সাংসদ কার্তি। সিবিআই সূত্রের খবর, তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে।

কেন্দ্রীয় সংস্থা ইডি বেআইনি ভাবে অর্থ লেনদেনের অভিযোগে মামলা করেছিল কার্তির বিরুদ্ধে। অন্য দিকে, সম্প্রতি কার্তির প্রাক্তন সচিব ভাস্কররামনকে বেআইনি ভাবে অর্থ লেনদেনের অভিযোগে গ্রেফতার করে সিবিআই। বৃহস্পতিবার সকালে সিবিআই সদর দফতরে ঢোকার সময় চিদম্বরম-পুত্র বলেন, ‘‘আমার বিরুদ্ধে দায়ের করা প্রতিটি মামলাই ভুয়ো। তার মধ্যে এটি সবচেয়ে ভুয়ো।’’ সিবিআই দফতরে ঢোকার সময় তাৎপর্যপূর্ণ ভাবে কার্তির হাতে ছিল নিহত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গাঁধীর জীবনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE