Advertisement
০১ মে ২০২৪
Accident Compensation

বাবা, মা, দিদির মৃত্যু দুর্ঘটনায়, নিঃস্ব কিশোরকে দেড় কোটি ক্ষতিপূরণের নির্দেশ আদালতের

তিন বছর আগে ভোপাল-ইনদওর জাতীয় সড়কের উপর দুর্ঘটনায় বাবা, মা এবং কন্যার মৃত্যু হয়। তাঁদের পুত্র বেঁচে গিয়েছিল। বর্তমানে যার বয়স ১৪ বছর। তাকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

Court orders compensation to MP boy who lost family in accident

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৭:১৭
Share: Save:

দুর্ঘটনা কেড়ে নিয়েছে সর্বস্ব। বাবা, মা, দিদিকে একসঙ্গে হারিয়েছে কিশোর। তিন বছর আগের সেই দুর্ঘটনার জেরে এত দিনে ক্ষতিপূরণ পেতে চলেছে সে। আদালত তাকে দেড় কোটির বেশি টাকা ক্ষতিপূরণ হিসাবে দেওয়ার নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট বিমা সংস্থাকে।

তিন বছর আগে ভোপাল-ইনদওর জাতীয় সড়কের উপর দুর্ঘটনায় তিন জনের মৃত্যু হয়। মৃতেরা হলেন মণীশ কপূর, তাঁর স্ত্রী ভাব্যা এবং কন্যা লভলীন। বেঁচে গিয়েছিল কেবল তাঁদের পুত্র এবং আর এক কন্যা। সেই কন্যা বেঁচে গেলেও সুস্থ হতে পারেনি। এখনও সে হাসপাতালে চিকিৎসাধীন। এই পরিস্থিতিতে পরিবারের আইনজীবী মণীশ দ্বিবেদী ক্ষতিপূরণের আর্জি জানিয়ে আদালতে মামলা করেন।

সব পক্ষের বক্তব্য শুনে ভোপালের আদালত ১৪ বছরের ওই কিশোরকে ১,৬৬,৫৮,৫০০ টাকা ক্ষতিপূরণ হিসাবে দেওয়ার নির্দেশ দিয়েছে। ভোপাল-ইনদওর জাতীয় সড়কের মাঝখানে দাঁড় করানো একটি ট্যাঙ্কারে ধাক্কা খেয়েছিল মণীশদের গাড়ি। ওই ট্যাঙ্কারের মালিক এবং তার সঙ্গে যুক্ত বিমা সংস্থা এই ক্ষতিপূরণের অর্থ দেবে। আদালতের পর্যবেক্ষণ, মণীশ সমস্ত নিয়ম মেনেই সে দিন গাড়ি চালাচ্ছিলেন। ট্যাঙ্কারটি ভুল জায়গায় দাঁড় করানো হয়েছিল। সেই কারণেই এই দুর্ঘটনা। ট্যাঙ্কারের সঙ্গে বিমা সংস্থা চুক্তিবদ্ধ। তাই ক্ষতিপূরণের টাকা তাদেরই দিতে হবে। বিচারক জানিয়েছেন, বিমা সংস্থা এবং ট্যাঙ্কারের মালিক একত্রে অথবা আলাদা ভাবে টাকা দিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident compensation child Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE