Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

নাগপুরের কোভিড হাসপাতালে রেমডেসিভির পাঠায়নি উদ্ধব সরকার, তিরস্কার বম্বে হাইকোর্টের

সংবাদ সংস্থা
মুম্বই ২২ এপ্রিল ২০২১ ১১:৪২
বম্বে হাইকোর্ট।

বম্বে হাইকোর্ট।
ফাইল চিত্র।

দেশের মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধিতে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এই অবস্থায় নাগপুরের কোভিড হাসপাতালে রেমডেসিভিরের ১০ হাজার ভায়াল পাঠানোর নির্দেশ না মানায় মহারাষ্ট্র সরকারকে তিরস্কার করল বম্বে হাইকোর্টের নাগপুর বেঞ্চ।

বিচারপতি এসবি শুকরে ও বিচারপতি এসএম মোদকের ডিভিশন বেঞ্চ উদ্ধব ঠাকরে সরকারের উদ্দেশে বলে, “আপনারা নিজেদের কাজে লজ্জিত নন। কিন্তু এই খারাপ সমাজে বাস করে আমরা লজ্জিত। এ ভাবেই আমরা নিজেদের দায়িত্ব থেকে পালাচ্ছি। আপনারা রোগীদের অবহেলা করছেন। আমরা সমাধান দিলে সেটা মানছেন না। আবার নিজেরা সমাধানও দিচ্ছেন না।”

আদালত আরও বলে, “জীবন বাঁচানোর জন্য উপযোগী ওষুধ মানুষকে না দেওয়া মানবাধিকার লঙ্ঘনের সমান। আপনারা নিজেদের দায়িত্ব থেকে সরে যাচ্ছেন।’’ এই মুহূর্তে অবশ্য কোনও পদক্ষেপ না করলেও সবাইকে সতর্ক করা হচ্ছে বলেই জানিয়েছেন বিচারপতিরা।

Advertisement

সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নাগপুরের একাধিক কোভিড হাসপাতালে রেমডেসিভিরের ১০ হাজার ভায়াল পাঠানোর নির্দেশ দিয়েছিল বম্বে হাইকোর্ট। কিন্তু সেই ভায়াল তারা পাঠায়নি। বাজারে রেমডেসিভিরের অভাবের পিছনে ওষুধ রফতানিকারক সংস্থা ও দোকানদারদের একটা চক্র যুক্ত থাকতে পারে বলেই মনে করছে তারা। এই ঘটনায় নাগপুর পুলিশকে তদন্ত করার নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন

Advertisement