×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

ধাক্কা দিতে পারে দিল্লির করোনা ‘ঢেউ’, আশঙ্কায় রাত্রিকালীন কার্ফু জারি হচ্ছে পঞ্জাবে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি২৫ নভেম্বর ২০২০ ১৬:৩২
এই ছবি ফিরতে চলেছে পঞ্জাবে।

এই ছবি ফিরতে চলেছে পঞ্জাবে।

করোনার ‘তৃতীয় তরঙ্গ’-এ কম্পমান দিল্লি। বেগতিক দেখে রাজ্যে দ্বিতীয় দফার সংক্রমণ ছড়ানো রুখতে একাধিক নতুন বিধিনিষেধ জারি করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহ। তার মধ্যে রয়েছে রাত্রিকালীন কার্ফু -ও।

আগামী ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত রাজ্যের সব ক'টি শহরে জারি থাকবে ওই রাত্রিকালীর কার্ফু । রাত ১০ থেকে ভোর ৫টা পর্যন্ত। এ ছাড়া হোটেল, রেস্তরাঁ এবং বিয়েবাড়ির অনুষ্ঠান রাত সাড়ে ৯টার মধ্যে মিটিয়ে ফেলার নির্দেশও দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী।

পঞ্জাবে মাস্ক না পরার জরিমানা ছিল ৫০০ টাকা। তা দ্বিগুণ বাড়িয়ে ১ হাজার টাকা করা হয়েছে। রাজ্যের বেসরকারি হাসপাতালগুলিকে শয্যা সংখ্যা বা়ড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি। সেই সঙ্গে বলেছেন চিকিৎসক এবং নার্সের সংখ্যা বাড়াতেও।

Advertisement

আরও পড়ুন: অযোধ্যা বিমানবন্দর এ বার রামের নামে, পরিবর্তনে সায় দিল যোগী সরকার

আরও পড়ুন: বিহারে স্পিকার পদ দখলে নিয়ে ‘চক্রব্যূহ’ দৃঢ় করল বিজেপি

দেশে আনলক পর্ব শুরু হলেও রাজস্থান, হিমাচলপ্রদেশ, গুজরাত, ছত্তীসগঢ় এবং মধ্যপ্রদেশে রাত্রিকালীন কার্ফু জারি করা হয়েছে। এ বার সেই পথে হাঁটল পঞ্জাবও। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। প্রতিবেশী রাজ্যগুলিতেও তার প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তার জেরেই পঞ্জাব এই ব্যবস্থা নিচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement