• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অযোধ্যা বিমানবন্দর এ বার রামের নামে, পরিবর্তনে সায় দিল যোগী সরকার

Ayodhya
—ফাইল চিত্র।

মন্দির নির্মাণের কাজ শুরু হয়ে গিয়েছে আগেই। কিন্তু অযোধ্যাকে খাতায়কলমে ‘রামনগরী’-তে রূপান্তরিত করার প্রচেষ্টা থেকে এখনই বিরত হচ্ছে না যোগী সরকার। বরং তাতে একধাপ এগিয়ে এ বার অযোধ্যা বিমানবন্দরের নাম বদলে ‘মর্যাদা পুরুষোত্তম শ্রীরাম এয়ারপোর্ট’ করার প্রস্তাবে সায় দিল তারা। সিলমোহরের জন্য খুব শীঘ্র সেটি অসামরিক বিমানমন্ত্রকে পাঠানো হবে।

মঙ্গলবার যোগী আদিত্যনাথের উপস্থিতিতে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই প্রস্তাব অনুমোদিত হয়। তার পর রাজ্য সরকারের তরফে বিবৃতি প্রকাশ করে জানানো হয়, রাজ্য সরকার অযোধ্যার উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। অযোধ্যা শহরকে বিশ্বমানের ধর্মীয় পর্যটন কেন্দ্র হিসেবে তুলে ধরাই সরকারের লক্ষ্য। তার জন্য প্রয়োজনীয় পরিকাঠামো গড়ে তুলতে একটি আন্তর্জাতিক পরামর্শদাতা সংস্থার সাহায্যও নেওয়া হবে।

রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য টুইটারে লেখেন, ‘মন্ত্রিসভায় অযোধ্যা বিমানবন্দরের নাম পাল্টে মর্যাদা পুরুষোত্তম ভগবান শ্রীরামের নামে করার প্রস্তাব মঞ্জুর হয়েছে। আপনাদের সরকার শ্রীরাম লালার শহর অযোধ্যাকে বিশ্বমানের ধর্মীয় স্থান হিসেবে গড়ে তোলায় সঙ্কল্পবদ্ধ’।

আরও পড়ুন: বিহারে স্পিকার পদ দখলে নিয়ে ‘চক্রব্যূহ’ দৃঢ় করল বিজেপি​

আরও পড়ুন: জেলে বসে বিধায়ক ভাঙানোর চেষ্টা করেছেন লালু, অভিযোগ বিজেপির​

অযোধ্যা বিমানবন্দরটিকে আমূল বদলে ফেলা হবে বলে ২০১৮ সালের দীপাবলিতেই ঘোষণা করেছিলেন যোগী আদিত্যনাথ। অন্তর্দেশীয় টার্মিনালের পাশাপাশি সেখানে আন্তর্জাতিক টার্মিনাল গড়ে তোলা হবে বলে জানিয়েছিলেন। তার জন্য জমি অধিগ্রহণের কাজও শুরু করে দেয় তাঁর সরকার। তার মধ্যেই বিমানবন্দরের নামকরণের প্রস্তাবে অনুমোদন দেওয়া হল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন