Advertisement
১১ মে ২০২৪
COVID-19

Covid-19: ৪২ দিন পর দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫ হাজারের নীচে, কমল সংক্রমণের হারও

শেষ বার ৫ এপ্রিল ৫ হাজারের নীচে দৈনিক সংক্রমণ দেখা গিয়েছিল দিল্লিতে। তার পর থেকে তা ক্রমাগত বাড়ছিল। ফলে লকডাউনের পথে হাঁটে কেজরীবাল সরকার।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১৮:৫১
Share: Save:

৪২ দিন পরে দিল্লিতে দৈনিক সংক্রমণ নামল ৫ হাজারের নীচে। শেষ বার ৫ এপ্রিল ৫ হাজারের নীচে দৈনিক সংক্রমণ দেখা গিয়েছিল রাজধানীতে। তার পর থেকে তা ক্রমাগত বাড়ছিল। পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় লকডাউনের পথে হাঁটে অরবিন্দ কেজরীবাল সরকার। কড়াকড়ির ফলে কমতে থাকে আক্রাম্তের সংখ্যা। অবশেষে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা নেমেছে ৫ হাজারের নীচে।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫২৪ জন। মৃত্যু হয়েছে ৩৪০ জনের। সংক্রমণের হারও নেমে এসেছে ৮.৪ শতাংশে।

গত ১৩ মে দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৪৮৯। তার পর থেকে ৩ দিন আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নামে। শুক্রবার ৮ হাজার ৫০৬ জন আক্রান্ত হন। শনিবার সেই সংখ্যা কমে হয় ৬ হাজার ৪৩০। রবিবার আক্রান্তের সংখ্যা হয় ৬ হাজার ৪৫৬ জন।

তবে এখনই লকডাউন তোলা হচ্ছে না দিল্লিতে। কেজরীবাল জানিয়েছেন, ২৪ মে পর্যন্ত আপাতত বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। প্রশাসন সূত্রে খবর, সংক্রমণের হার ৫ শতাংশের নীচে নামার জন্য অপেক্ষা করা হচ্ছে। তাই লকডাউন এখনও কার্যকর রাখা হয়েছে রাজধানীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE