Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Covid 19 India

হদিস মিলেছিল করোনার নয়া উপরূপের, সেই গুজরাতেই এ বার কোভিড আক্রান্ত চিনফেরত দু’জন

গুজরাতে করোনার নতুন উপরূপে দুই আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছিল। এ বার চিনফেরত দু’জন করোনায় সংক্রমিত হয়েছেন। আক্রান্তদের মধ্যে রয়েছে এক শিশুকন্যাও।

গুজরাতে চিনফেরত দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমিত অস্ট্রেলিয়া ফেরত এক মহিলাও।

গুজরাতে চিনফেরত দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমিত অস্ট্রেলিয়া ফেরত এক মহিলাও। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৩:৫৫
Share: Save:

চিন্তা বাড়াচ্ছে করোনার নতুন উপরূপ ‘বিএফ.৭’। ভারতেও এই উপরূপের হদিস পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত ৪ জন কোভিডের নয়া উপরূপ সংক্রমিত হয়েছেন। যাঁদের মধ্যে ২ জনই গুজরাতের বাসিন্দা। এমন আবহে চিন, অস্ট্রেলিয়া ফেরত ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার জেরে নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে সে রাজ্যে।

গুজরাতের ভাবনগরের এক বাসিন্দা সম্প্রতি চিন থেকে ফিরেছেন। ওই ব্যক্তি করোনায় সংক্রমিত হয়েছেন। আক্রান্ত তাঁর ২ বছরের শিশুকন্যাও। গত ২০ ডিসেম্বর তাঁরা চিন থেকে ফেরেন। তাঁর স্ত্রীর রিপোর্ট নেগেটিভ এসেছে। ওই ব্যক্তি ও তাঁর শিশুকন্যাকে বাড়িতে বিচ্ছিন্নবাসে রাখা হয়েছে।

অস্ট্রেলিয়া ফেরত এক তাইওয়ানের মহিলাও সংক্রমিত হয়েছেন। ওই মহিলা তাঁর প্রেমিকের সঙ্গে রাজকোটে ফিরেছেন সম্প্রতি। রাজকোট পুরসভা সূত্রে খবর, কর্মসূত্রে অস্ট্রেলিয়ায় থাকেন ২৭ বছরের তাইওয়ানের তরুণী ও তাঁর প্রেমিক। গত ১৮ ডিসেম্বর তাঁরা আমদাবাদ বিমানবন্দরে নামেন। পরে বিয়ের জন্য সড়কপথে তাঁরা রাজকোটে যান। তাঁর প্রেমিকের বাড়ি রাজকোটে।

ওই মহিলার মৃদু উপসর্গ রয়েছে। গত ২০ ডিসেম্বর তাঁর নমুনা সংগ্রহ করা হয়। পরের দিনই তাঁর পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। বাড়িতে নিভৃতবাসে রাখা হয়েছে তাঁকে। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল। অ্যাস্ট্রাজেনেকার তিনটি টিকাই নিয়েছেন ওই মহিলা। যদিও পরিবারের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে।

আক্রান্তদের নমুনা জিনোম সিকোয়েন্সের জন্য গান্ধীনগরে ভাইরোলজি পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India COVID-19 corona Covid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE