Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Corona

মাস্ক, স্যানিটাইজার, ফ্লো-মিটারের দাম বেঁধে দিলেন কেরলের মুখ্যমন্ত্রী বিজয়ন

রাজ্যের ‘অত্যাবশকীয় দ্রব্য নিয়ন্ত্রণ আইন (১৯৮৬) অনুযায়ী কিছু চিকিৎসা সরঞ্জামের দাম বেঁধে দেওয়া হয়েছে।

পিনারাই বিজয়ন।

পিনারাই বিজয়ন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১১:২৮
Share: Save:

করোনা আবহে চিকিৎসা সরঞ্জামের কালোবাজারি রুখতে সক্রিয় হলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এই উদ্দেশ্যে শনিবার সে রাজ্যের ‘অত্যাবশকীয় দ্রব্য নিয়ন্ত্রণ আইন (১৯৮৬) অনুযায়ী কিছু চিকিৎসা সরঞ্জামের দাম বেঁধে দেওয়ার নির্দেশিকা জারি করা হয়েছে।

মুখ্যমন্ত্রীর সরকারি টুইটার হ্যান্ডলে জানানো হয়েছে, এ বার থেকে ব্যবসায়ীরা ২৭৩ টাকায় পিপিই, ২২ টাকায় এন-৯৫ মাস্ক, ৩ টাকা ৯০ পয়সায় ট্রিপল লেয়ার মাস্ক, ২১ টাকায় ফেস শিল্ড, ১২ টাকায় একবার ব্যবহারযোগ্য অ্যাপ্রন, ৬৫ টাকায় সার্জিক্যাল গাউন এবং ৫ টাকা ৭৫ পয়সায় ইন্সপেকশন গ্লাভস, বিক্রি করতে বাধ্য থাকবেন।

পাশাপাশি, ৮০ টাকায় এনআরবি মাস্ক, ৫৪ টাকায় অক্সিজেন মাস্ক, ১৫ টাকায় স্টেরাইল গ্লাভস (জোড়া), ১,৫০০ টাকায় পাল্‌স অক্সিমিটার, ১,৫২০ টাকায় হিউমিডিফায়ার-সহ ফ্লো-মিটার এবং ৫৫ টাকায় ১০০ মিলিলিটার (কিংবা ৯৮ টাকায় ২০০ এবং ১৯২ টাকায় ৫০০ মিলিলিটার) স্যানিটাইজারের দাম বেঁধে দেওয়া হয়েছে নির্দেশিকায়। সরকারি সূত্রে জানানো হয়েছে, অতিমারি পরিস্থিতিতে আমজনতার স্বার্থ রক্ষার জন্যই এই পদক্ষেপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE