Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Covid-19: দ্রুত বাড়ছে সংক্রমণ, এ বার বাধ্যতামূলক টিকাকরণের সিদ্ধান্ত নিল রাজস্থান সরকার

বাধ্যতামূলক টিকাকরণের পাশাপাশি রাত্রিকালীন কার্ফু, মাস্ক পরার নীতি কঠোর ভাবে মেনে চলার মতো বিষয়গুলিতেও জোর দিতে চলেছে রাজস্থান সরকার।

সংবাদ সংস্থা
জয়পুর ২৫ ডিসেম্বর ২০২১ ১০:৫৬
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

মহারাষ্ট্রে ইতিমধ্যেই করোনাভাইরাস সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে গিয়েছে। আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী হচ্ছে আরও কয়েকটি রাজ্যে। সেই তালিকায় অন্যতম রাজস্থান এ বার বাধ্যতামূলক টিকাকরণের পথে হেঁটে কোভিড-১৯ মোকাবিলার সিদ্ধান্ত নিয়েছে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত কোভিড পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত বৈঠকে এই বার্তা দিয়ে বলেছেন, ‘‘কোনও ব্যক্তি করোনা টিকা নিতে অস্বীকার করতে পারবেন না। যাঁরা টিকা নিতে অসম্মতি জানাবেন, তাঁরা সমস্ত সরকারি প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হবেন।’’

বাধ্যতামূলক টিকাকরণের পাশাপাশি রাত্রিকালীন কার্ফু, মাস্ক পরার নীতি কঠোর ভাবে মেনে চলার মতো বিষয়গুলিতেও জোর দিতে চলেছে রাজস্থান সরকার। শুক্রবার সে রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা পৌঁছয় ৪২-এ। ১৬২ দিন পরে ফের দৈনিক সংক্রমণ এই সংখ্যা ছুঁয়েছে। পাশাপাশি, ইতিমধ্যেই সেখানে ওমিক্রম আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২২-এ।

Advertisement

এই পরিস্থতিতে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন কার্ফু বলবতের কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী গহলৌত। অন্য দিকে, মরুরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী পরসদিলাল মিনা শনিবার বলেন, ‘নববর্ষ উদ্‌যাপন উৎসব শুরু হওয়ার আগে বিধিনিষেধ আরোপ করা প্রয়োজন। না হলে কোভিড-১৯ সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়তে পারে।’’ রাজস্থান সরকারের তরফে করোনা টিকার বুস্টারের জন্য কেন্দ্রের কাছে আবেদন জানানো হবে বলেও দাবি করেন তিনি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement