Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩

বাবরি রায়ে হাজির থাকতে চাই, হাসপাতালে ভর্তি হয়ে জানালেন কোভিড আক্রান্ত উমা ভারতী

আগামী ৩০ সেপ্টেম্বর বাবরি মসজিদ ধ্বংস মামলার রায়দানের সময় অভিযুক্তদের আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছে বিশেষ সিবিআই আদালত।

হাসপাতালে ভর্তি হলেন কোরনা আক্রান্ত উমা ভারতী। —ফাইল চিত্র

হাসপাতালে ভর্তি হলেন কোরনা আক্রান্ত উমা ভারতী। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
দেহরাদুন শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৫:০৮
Share: Save:

কোভিড পজিটিভ রিপোর্ট এসেছিল শনিবার রাতে। এ বার হাসপাতালে ভর্তি হলেন বিজেপি নেত্রী উমা ভারতী। আগামী ৩০ সেপ্টেম্বর বাবরি মসজিদ ধ্বংস মামলার রায়দানের সময় অভিযুক্তদের আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছে বিশেষ সিবিআই আদালত। বাবরি ধ্বংস মামলায় অন্যতম অভিযুক্ত উমা। সোমবার তিনি জানিয়েছেন, মামলার রায়ের আগে সুস্থ হয়ে উঠতে এবং আদালতে হাজির থাকার জন্যই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি সুস্থ আছেন বলেই হাসপাতাল সূত্রে খবর।

Advertisement

সম্প্রতি উত্তরাখণ্ডে গিয়েছিলেন উমা। সেখানে দু’-তিন দিন ধরে জ্বর হওয়ায় কোভিড টেস্ট করান। তাতে রিপোর্ট পজিটিভ আসার পর সেখানেই আইসোলেশনে ছিলেন। সোমবার টুইট করে হাসপাতালে ভর্তির খবর জানিয়ে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা লিখেছেন, ‘‘হৃষিকেশের এমস হাসপাতালে ভর্তি হয়ছি। তিনটি কারণ আছে। প্রথমত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন আমার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। দ্বিতীয়ত, গত রাতে জ্বর বেড়েছে। তৃতীয় কারণ, হাসপাতাল থেকে ভাল রিপোর্ট এলে আমি পরশু সিবিআই আদালতে হাজির থাকতে চাই।’’

১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংস মামলায় অন্যতম অভিযুক্ত উমা ভারতী। লালকৃষ্ণ আডবাণী, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংহ, মুরলী মনোহর জোশী, বিনয় কাটিয়ারের মতো বিজেপি নেতা-নেত্রী-সহ মোট ৩২ জন অভিযুক্ত এই মামলায়। বুধবার সেই মামলায় রায় দেবে সিবিআই-এর বিশেষ আদালত। সব অভিযুক্তকে ওই দিন আদালতে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তার মধ্যে উমা ভারতী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় ওই দিন আদালতে তাঁর উপস্থিতি নিয়ে আশঙ্কা তৈরি হল।

Advertisement

আরও পড়ুন: কৃষক বিক্ষোভের আঁচ রাজধানীতে, পুড়ল ট্রাক্টর, পঞ্জাবে অনড় চাষিরা

আরও পড়ুন: পরীক্ষা পিছনো সম্ভব নয়, সুপ্রিম কোর্টে জানাল ইউপিএসসি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.