Advertisement
০৭ মে ২০২৪
Covovax

কোউইন অ্যাপ থেকে শীঘ্রই বুকিং করা যাবে সিরামের টিকা কোভোভ্যাক্স, একটি টিকার দাম কত?

সংবাদ সংস্থা সূত্রে দাবি, সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি এই টিকায় ছাড়পত্র দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়া। যদিও সরকারি ভাবে এ নিয়ে কোনও বিবৃতি দেয়নি স্বাস্থ্য মন্ত্রক।

Representational picture of vaccination

কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের পাশাপাশি আরও একটি টিকা বুস্টার হিসাবে ব্যবহার করা যেতে পারে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৭:৫১
Share: Save:

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বৃদ্ধির আবহে শীঘ্রই কেন্দ্রের কোউইন অ্যাপে মিলতে পারে কোভোভ্যাক্স। ফলে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের পাশাপাশি আরও একটি টিকা বুস্টার হিসাবে ব্যবহার করা যেতে পারে। বিনা জিএসটিতে টিকা প্রতি এর দাম হতে পারে ২২৫ টাকা।

সোমবার সংবাদ সংস্থা সূত্রে দাবি, সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি এই টিকায় ছাড়পত্র দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়া। যদিও সরকারি ভাবে এ নিয়ে কোনও বিবৃতি দেয়নি স্বাস্থ্য মন্ত্রক।

সংবাদমাধ্যম সূত্রে খবর, কোভোভ্যাক্সকে বিশ্বমানের টিকা হিসাবে আখ্যা দিয়ে ২৭ মার্চ মাণ্ডবিয়াকে চিঠি লিখেছিলেন সিরামের ডিরেক্টর প্রকাশকুমার সিংহ। এই টিকাকে ইতিমধ্যেই ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (ডিসিজিআই), বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) এবং আমেরিকার ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (ইউএসএফডিএ)-এর তরফে সবুজ সঙ্কেত মিলেছে, চিঠিতে তা-ও উল্লেখ করেছিলেন প্রকাশ। কোভিশিল্ড অথবা কোভ্যাক্সিনের ২টি টিকা নেওয়ার পর বুস্টার হিসাবে এটি ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE