Advertisement
২৬ এপ্রিল ২০২৪
CPIM

যুব সভাপতিকে রাজ্যসভায় প্রার্থী করল সিপিএম

কেরলে তিনটি রাজ্যসভা আসনে ভোট আগামী ৩১ মার্চ। বিধায়ক-সংখ্যার বিচারে শাসক ফ্রন্ট এলডিএফের দু’টি আসনে জয় নিশ্চিত।

ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সভাপতি এ এ রহিম।

ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সভাপতি এ এ রহিম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ০৭:১৮
Share: Save:

দলের সর্বভারতীয় যুব সভাপতিকে এ বার রাজ্যসভায় পাঠাচ্ছে সিপিএম। তিনটি রাজ্যসভা আসন খালি হচ্ছে কেরলে। দক্ষিণী ওই রাজ্যের একটি আসন থেকে সিপিএম প্রার্থী করেছে ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সভাপতি এ এ রহিমকে। পূর্বতন সভাপতি মহম্মদ রিয়াজ় কেরলে মন্ত্রিসভায় জায়গা পাওয়ায় গত বছরই তাঁর জায়গায় যুব সংগঠনের সর্বভারতীয় সভাপতি হয়েছেন রহিম। রাজ্যসভার প্রার্থী বাছাইয়েও সিপিএম তরুণ মুখ সামনে আনার বার্তা দিতে চাইছে বলে রাজনৈতিক শিবিরের ব্যাখ্যা।


কেরলে তিনটি রাজ্যসভা আসনে ভোট আগামী ৩১ মার্চ। বিধায়ক-সংখ্যার বিচারে শাসক ফ্রন্ট এলডিএফের দু’টি আসনে জয় নিশ্চিত। তার মধ্যে একটি আসনে সিপিএমের প্রার্থী রহিম এবং অন্যটিতে প্রার্থী হচ্ছেন সিপিআইয়ের কান্নুর জেলা সম্পাদক পি সন্তোষ কুমার। রহিম এ বারই সিপিএমের কেরল রাজ্য সম্মেলন থেকে দলের রাজ্য কমিটিতে জায়গা পেয়েছেন। কেরলে রাজ্যসভার তৃতীয় আসনটি বর্ষীয়ান কংগ্রেস নেতা এ কে অ্যান্টনির। তাঁর মেয়াদ ফুরনোর পরে এ বার নতুন কাউকে প্রার্থী করার ভাবনা রয়েছে ইউডিএফ শিবিরে। তবে প্রার্থীর নাম নিয়ে কংগ্রেসে টানাপড়েন থাকায় ইউডিএফ এখনও প্রার্থীর নাম ঘোষণা করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM DYFI Rajya Sabha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE