Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Crores of money recovered

নোট ‘বন্দি’র পর দিনই সরকারি অফিসের বেসমেন্ট থেকে উদ্ধার কোটি কোটি টাকা, সোনার বিস্কুট

ঘটনাটি রাজস্থানের জয়পুরের। যোজনা ভবন নামে একটি সরকারি অফিসের বেসমেন্টে টাকার স্তূপ পড়ে থাকতে দেখেন সরকারি আধিকারিকেরা।

money recovered

উদ্ধার হওয়া সেই টাকা এবং সোনার বিস্কুট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১১:৫০
Share: Save:

২০০০ টাকার ‘নোট’ বন্দি করার ঘোষণার পর দিনই এক সরকারি অফিস থেকে কোটি কোটি টাকা উদ্ধার করল পুলিশ। শুধু টাকাই নয়, উদ্ধার হয়েছে বেশ কিছু সোনার বিস্কুটও। পুলিশ সূত্রে খবর, সরকারি অফিসের বেসমেন্টে বেওয়ারিশ অবস্থায় পড়েছিল ওই টাকা। এই ঘটনায় ইতিমধ্যেই ওই সরকারি অফিসের ৭-৮ জন কর্মীকে আটক করা হয়েছে।

ঘটনাটি রাজস্থানের জয়পুরের। যোজনা ভবন নামে একটি সরকারি অফিসের বেসমেন্টে টাকার স্তূপ পড়ে থাকতে দেখেন সরকারি আধিকারিকেরা। কোথা থেকে এই টাকা এল, কার টাকা, সে সম্পর্কে খোঁজ চালানো হচ্ছে। পুলিশ জানিয়েছে, যে নগদ টাকা উদ্ধার হয়েছে তার পরিমাণ প্রায় আড়াই কোটি। ওই টাকার স্তূপের পাশেই এক কেজি সোনার বিস্কুটও পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

রাজস্থানের এক শীর্ষ সরকারি কর্তা মহেশ গুপ্ত জয়পুর পুলিশকে এ বিষয়ে খবর দেন। তার পরই যোজনা ভবনে তল্লাশি অভিযান চালায় পুলিশ। জয়পুরের পুলিশ কমিশনার আনন্দকুমার শ্রীবাস্তব বলেন, “যোজনা ভবনের বেসমেন্টে একটি ব্যাগ থেকে ২ কোটি ৩১ লক্ষ টাকা এবং ১ কেজি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। ওই টাকা এবং সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে কোথা থেকে এল এই টাকা। কেউ ওখানে টাকার ব্যাগটি রেখে গিয়েছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। মুখ্যমন্ত্রী অশোক গহলৌতকেও বিষয়টি জানানো হয়েছে।”

শুক্রবারই রিজার্ভ ব্যাঙ্ক ঘোষণা করেছে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ২ হাজার টাকার নোটের বৈধতা থাকবে। ওই সময়ের মধ্যে ২ হাজারের নোট ব্যাঙ্কে জমা দিতে হবে। এই ‘নোট’ বন্দির ঘোষণার পর পরই জয়পুরের সরকারি ভবন থেকে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় তোলপাড় শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money Gold Biscuits Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE