Advertisement
০১ মে ২০২৪
Maoist Attack

সুকমায় সিআরপিএফের উপর অতর্কিত মাওবাদী হামলা, মৃত্যু আধিকারিকের, আহত এক কনস্টেবল

ঠিক দু’মাস আগে অক্টোবর মাসের ১৯ তারিখ এই ছত্তীসগঢ়েই ভোটের জনসভা করতে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেছিলেন, রাজ্যকে মাওবাদী মুক্ত করতে বিজেপিকেই ক্ষমতায় আনতে হবে।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১১:৫৮
Share: Save:

ছত্তীসগঢ়ে আবার নিরাপত্তাবাহিনীর সঙ্গে মাওবাদীদের গুলির লড়াইয়ে মৃত্যু হল এক সিআরপিএফ আধিকারিকের। বুলেটবিদ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন কেন্দ্রীয় বাহিনীর আরও এক জওয়ান। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে ছত্তীসগঢ়ের সুকমা জেলার জাগারগুন্দা এলাকায়। নিরাপত্তাবাহিনী সাতসকালে মাওবাদী নিকেশ অভিযানে বেরিয়েছিল। আচমকাই তাঁদের উপর হামলা হয়। তাতেই মৃত্যু হয় সাব-ইন্সপেক্টর সুধাকর রেড্ডির। গুরুতর আহত কনস্টেবল রামু।

ঠিক দু’মাস আগে অক্টোবর মাসের ১৯ তারিখ এই ছত্তীসগঢ়েই ভোটের জনসভা করতে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেছিলেন, রাজ্যকে মাওবাদী জঙ্গি মুক্ত করতে বিজেপিকেই ক্ষমতায় আনতে হবে। এ ছাড়া আর কোনও উপায় নেই। শাহের কথা মতো ছত্তীসগঢ়ে বিজেপি সরকার তৈরি হয়েছে বটে, কিন্তু মাওবাদী নাশকতার শেষ হয়নি। রবিবার সকালের ঘটনা নতুন করে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিশ্রুতির উপর প্রশ্ন তুলে দিল। পাশাপাশি, এই প্রশ্নও উঠছে, জনসভায় শাহের বলা কথা কি তাঁর ভাষায় স্রেফ ‘জুমলা’ ছিল?

জানা গিয়েছে, রবিবার সকাল ৭টা নাগাদ সিআরপিএফের ১৬৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা মাওবাদী বিরোধী অভিযানে বেরোন। জাগারগুন্দা এলাকার উরসাঙ্গাল গ্রামের কাছাকাছি পৌঁছতেই বাহিনীর উপর হামলা হয়। অতর্কিত হানায় ঘটনাস্থলেই মৃত্যু হয় সাব-ইন্সপেক্টর সুধাকরের। বুলেটবিদ্ধ হন রামু। রামুকে তড়িঘড়ি ‘এয়ার লিফ্‌ট’ করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার পর ওই এলাকা থেকে চার জন সন্দেহভাজনকে আটক করেছে কেন্দ্রীয় বাহিনীর কোবরা ইউনিট। স্থানীয় পুলিশকে সঙ্গে নিয়ে শুরু হয়েছে এলাকায় চিরুনি তল্লাশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Attack CRPF Commandant Sukma attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE