×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

ছত্তীসগঢ়ে মাওবাদী হামলায় নিহত সিআরপি অফিসার, গুরুতর জখম ৯

সংবাদ সংস্থা
রায়পুর২৯ নভেম্বর ২০২০ ১২:৫২
নিহত নিতিন পি ভালেরাও। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

নিহত নিতিন পি ভালেরাও। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

মাওবাদী হামলায় ফের রক্তাক্ত ছত্তীসগঢ়। শনিবার রাতে সেখানে আইইডি বিস্ফোরণ ঘটিয়েছে মাওবাদীরা। তাতে সিআরপি-র কোবরা ইউনিটের এক অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্টের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন ৯ কম্যান্ডো। স্থানীয় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তাঁরা।

মাওবাদী অধ্যুষিত সুকমায় শনিবার রাত ৯টা নাগাদ এই ঘটনা ঘটে। সিআরপি সূত্রে জানা গিয়েছে, তাদমেতলা গ্রাম সংলগ্ন জঙ্গলে তল্লাশি চালিয়ে ফিরছিল নিরাপত্তাবাহিনীর ওই দল। সেই সময় আরাবাজ এবং চিন্তাগুফায় পর পর দু’টি আইইডি বিস্ফোরণ ঘটে। তাতে ১০ জন জওয়ান  জখম হন।

তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় সকলকে। সেখানে অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্ট নিতিন পি ভালেরাওয়ের অবস্থার অবনতি হলে, হেলিকপ্টারে চাপিয়ে তাঁকে রায়পুরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু ভোররাতে মাঝ আকাশেই মৃত্যুর কোলে ঢলে পড়েন ভালেরাও। মহারাষ্ট্রের নাসিকে তাঁর বাড়িতে মরদেহ নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।

Advertisement

আরও পড়ুন: রবিবার আমিতের সভার আগে হায়দরাবাদের নাম বদলে ভাগ্যনগর রাখার দাবি তুললেন যোগী আদিত্যনাথ​

আরও পড়ুন: মন্ত্রিত্ব ছাড়লেও শুভেন্দু ‘গুরুত্বপূর্ণ’ ব্যক্তি, তাই বহাল নিরাপত্তা

ভালেরাও ছাড়া আরও যে ন’জন গুরুতর জখম হন, তাঁদের মধ্যে ২০৬ কোবরা ইউনিটের সেকেন্ড ইন কমান্ড দীনেশকুমার সিংহও রয়েছেন। অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় চিন্তালনারের সিআরপি হাসপাতালে চিকিৎসাধীন দুই জওয়ান।

Advertisement