Advertisement
১৩ জুলাই ২০২৪
Amit Shah

Cyclone Yaas: ইয়াস নিয়ে অমিতের বৈঠকে মমতা, রয়েছেন ওড়িশা, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীরাও

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় রাজ্যগুলি কতটা তৈরি সেই বিষয়ে আলোচনার জন্য বৈঠক করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১২:৩৬
Share: Save:

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় রাজ্যগুলি কতটা তৈরি সেই বিষয়ে আলোচনার জন্য বৈঠক করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই বৈঠকে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ও অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। এ ছাড়া আন্দামান ও নিকোবরের উপ-রাজ্যপালও বৈঠকে রয়েছেন। উপস্থিত থাকার কথা রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়েরও।

ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে আগেই রাজ্য ও কেন্দ্র প্রস্তুতি নিয়েছে। রাজ্যে মুখ্যমন্ত্রী, কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বৈঠক করেছেন। আগে থেকে কলকাতা-সহ উপকূলবর্তী জেলাগুলিকে তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। অন্য দিকে তেমনই মৌসম ভবনের ডিরেক্টর জেনারেল ও অন্যান্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন কেন্দ্রীয় মন্ত্রিসভার সচিব রাজীব গৌবা। বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এ বার বৈঠক করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

মৌসম ভবন জানিয়েছে, বুধবার সন্ধ্যায় ওড়িশার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের সাগর দ্বীপের মধ্যে দিয়ে স্থলভাগে আছড়ে পড়তে পারে ইয়াস। তার প্রভাবে মঙ্গলবার থেকেই শুরু হবে ঝড়বৃষ্টি। শুধুমাত্র পশ্চিমবঙ্গ ও ওড়িশা নয়, ইয়াস-এর প্রভাব পড়তে পারে অন্ধ্রপ্রদেশ এবং আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জেও। তাই সেখানকার প্রশাসনের সঙ্গেও আলোচনা সেরে রাখছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE