Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Covid -19

Covid update: ২৪ ঘণ্টায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ, মৃতের সংখ্যা ১৯

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা অনেকটাই কমেছে। এক দিনে কোভিডে আক্রান্ত হয়েছেন ১৩,০৮৬।

২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ২.৯০ শতাংশ।

২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ২.৯০ শতাংশ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১০:৫১
Share: Save:

সোমবার দেশে কোভিড সংক্রমিতের সংখ্যা ১৬ হাজারের গণ্ডি পেরোলেও মঙ্গলবার সেই সংখ্যা এক ধাক্কায় অনেকটা কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা কমে হল ১৩,০৮৬। সোমবার এই সংখ্যা ছিল ১৬,১৩৫। রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির দিকে নজর রাখলে দেখা যায়, দৈনিক সংক্রমণের তালিকায় মহারাষ্ট্রকে ছাপিয়ে শীর্ষে কেরল। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা রয়েছে তিন হাজারের উপরেই। গত ২৪ ঘণ্টায় কেরলে দৈনিক সংক্রমিতের সংখ্যা ৩,৩২২। এর পরে রয়েছে তামিলনাড়ু (২,৬৫৪), মহারাষ্ট্র (১,৫১৫), পশ্চিমবঙ্গ (১,১৩২) ও কর্নাটক (৭৪৯)।

কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও সামান্য কমেছে। দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। এর মধ্যে মহারাষ্ট্রে তিন জন, কেরল, রাজস্থান ও পঞ্জাবে দু’জন, ও দিল্লি, মিজোরাম, উত্তর প্রদেশ, গোয়া, বিহার, হরিয়ানা, জম্মু ও কাশ্মীর, গুজরাত, ঝাড়খণ্ড এবং কর্নাটকে এক জনের মৃত্যু হয়েছে। সোমবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ২৪। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ২৪২। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার অনেকটাই কমে হল ২.৯০ শতাংশ। সোমবার দৈনিক সংক্রমণের হার ছিল ৪.৮৫ শতাংশ।

সারা ভারতে এখনও পর্যন্ত ১৯৮ কোটি ৯ লক্ষ ৮৭ হাজার ১৭৮ টিকাকরণ হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১২,৪৫৬ জন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৮ লক্ষ ৯১ হাজার ৯৩৩ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫৩ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid -19 Daily Covid Bulletin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE