Advertisement
১১ মে ২০২৪
Daily Covid Bulletin

Coronavirus in India: দৈনিক সংক্রমণ প্রায় ১৫০০ ছুঁল দিল্লিতে!  ক্রমে  বাড়ছে দেশের  করোনা রোগীর সংখ্যাও

শুক্রবার প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী দেশে এই মুহূর্তে মোট করোনা রোগীর সংখ্যা ১৭ হাজার ৮০১ জন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১২:০৯
Share: Save:

করোনা সংক্রমণ কমার লক্ষণই নেই ভারতে। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ আরও বেড়েছে। এক দিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন তিন হাজার ৩৭৭ জন। যার মধ্যে শুধু দিল্লিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪৯০ জন।

এই বৃদ্ধি করোনার পরবর্তী স্ফীতির সূচক কি না, তা নিয়ে এখনও স্পষ্ট করে কিছু বলেনি কেন্দ্র। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি বৈঠকে সম্প্রতি বলেছিলেন, ‘‘ওমিক্রনের নতুন রূপ বিদেশে কতটা বিপদ বাড়িয়েছে, তা সবাই দেখেছে, ভারতেও এমনটা হওয়া অস্বাভাবিক নয়।’’ মোদীর ওই মন্তব্য যে অমূলক নয়, তার প্রমাণ মিলল দেশে দু’দিন একই হারে সংক্রমণ বৃদ্ধিতে। এর মধ্যে দিল্লি, হরিয়ানা, কেরল এবং উত্তরপ্রদেশে দৈনিক সংক্রমণ অন্যান্য রাজ্যের তুলনায় বেশি।

শুক্রবার প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী দেশে এই মুহূর্তে মোট করোনা রোগীর সংখ্যা ১৭ হাজার ৮০১ জন। পজিটিভিটি রেট অর্থাৎ মোট পরীক্ষার নিরিখে সংক্রমণের হার ০.৭১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় চার লক্ষ ৭৩ হাজার ৬৩৫ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে দেশে। ২৪ ঘণ্টায় দেশে মোট মৃতের সংখ্যা ৬০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE