Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

২০২২ জন করোনা আক্রান্ত! তবে ২৪ ঘণ্টায় বাড়ল করোনা সংক্রমণের হার

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে কিছুটা কমেছে। কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ মে ২০২২ ১৩:১১
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

এক দিনে দেশেে ২০২২ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। কাকতালীয় ভাবে চলতি বছরটাও ২০২২। আর গত দু’বছরের অতিমারি পরিস্থিতিতে চলতি বছরের মার্চ-এপ্রিলের আগে দৈনিক সংক্রমণ দু’হাজারের ঘরে পৌঁছেছিল দু’বছর আগে। সেই ২০২০ সালের এপ্রিলে। তবে তখনও এমন সমাপতন হয়নি। রবিবারের হিসেবেও ২২২৬ জন করোনা আক্রান্ত হয়েছিলেন দেশে। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা কমেছে ঠিকই। তবে দৈনিক সংক্রমণের হার, মোট পরীক্ষার নিরীখে সংক্রমণের অনুপাত বেড়েছে। রবিবার সংক্রমণের হার ছিল ০.৫০ শতাংশ। সোমবার তা বেড়ে হয়েছে ০.৬৯ শতাংশ।

তবে দেশে মোট করোনা রোগীর সংখ্যা এখনও নিম্নমুখীই। সোমবার সকালের হিসেব অনুযায়ী ১৪ হাজার ৮৩২ জন করোনা রোগী রয়েছে দেশে। সুস্থ হয়েছেন ২০৯৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৬। যার মধ্যে পঞ্জাব, উত্তরপ্রদেশ এবং দিল্লিতে গত ২৪ ঘণ্টায় এক জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে। বাকি ৪৩ জন কেরলের। যার মধ্যে বেশ কিছু অনথিভুক্ত মৃত্যু সংখ্যাও রয়েছে।

দৈনিক সংক্রমণের নিরীখে সবার আগে রয়েছে কেরল। একদিনে ৫৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছে কেরলে। তারপরেই যথাক্রমে দিল্লি এবং মহারাষ্ট্র করোনা সংক্রমিত হয়েছেন ৩৬৫ জন এবং ৩২৬ জন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement