Advertisement
১৫ এপ্রিল ২০২৪
COVID-19

চোখ রাঙাচ্ছে করোনা! এক লাফে ১০ হাজারের গণ্ডি টপকাল দৈনিক আক্রান্তের সংখ্যা, কী বলছে কেন্দ্র

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১০,১৫৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গত ছ’মাসের মধ্যে সর্বোচ্চ।

Daily Covid cases in India crosses ten thousand mark after 200 days.

বর্তমানে দেশে করোনা সংক্রামিত রোগীর সংখ্যা ৪৪,৯৯৮ জন। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১০:২০
Share: Save:

আরও চোখ রাঙাতে শুরু করেছে করোনা। এক ধাক্কায় ১০ হাজার ছাড়াল করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১০,১৫৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গত ছ’মাসের মধ্যে সর্বোচ্চ। বর্তমানে দেশে করোনা সংক্রামিত রোগীর সংখ্যা ৪৪,৯৯৮ জন।

কেন্দ্রের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট ৯২.৩৪ কোটি কোভিড পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে গত ২৪ ঘন্টায় পরীক্ষা করা হয়েছে ২,২৯,৯৫৮ টি। দৈনিক সংক্রমণের হার ৪.৪২ শতাংশ। বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা মোট আক্রান্তের ০.১ শতাংশ।

বুধবার দেশে করোনা আক্রান্ত হয়েছিলেন ৭৮৩০ জন। তবে বৃহস্পতিবার এক ধাক্কায় তা বেড়ে ১০ হাজারের উপরে চলে গিয়েছে। সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় আবার চিন্তার ভাঁজ দেখা দিতে শুরু করেছে সাধারণের কপালে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় অবশ্য বলছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণেই রয়েছে। আতঙ্কিত হওয়ারও কোন কারণ নেই। দেশ জুড়ে আগামী আট থেকে দশ দিনে ধাপে ধাপে সংক্রমণ বাড়লেও তার পর থেকে তা আবার কমতে শুরু করবে। স্বাস্থ্যকর্তাদেরও দাবি, আগামী মাসের গোড়া থেকেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠতে শুরু করবে। করোনা আর অতিমারির পর্যায়ে নেই বলেও দাবি করেছেন দেশের অনেক চিকিৎসক এবং স্বাস্থ্যকর্তা।

তবে চিকিৎসকেরা মাস্ক পরা, হাত ধোয়া এবং করোনার পরীক্ষা করানোর মতো বিধির দিকে বিশেষ নজর দিতে বলেছেন। চিকিৎসকদের মতে, কোনও ভাবেই অসাবধান হওয়া যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE