Advertisement
০৪ মে ২০২৪
Dalit man beaten

বিনামূল্যে মাংস দিতে অস্বীকার, উত্তরপ্রদেশে দলিত যুবককে জুতো দিয়ে বেধড়ক মার

পুলিশ জানিয়েছে, আক্রান্ত যুবকের নাম সুজন আহিরওয়ার। বাইকে করে গ্রামে ঘুরে ঘুরে মুরগির মাংস বিক্রি করেন সুজন। শনিবারও গ্রামে মাংস বিক্রি করতে বেরিয়ে ছিলেন তিনি।

দলিত যুবককে মারধর। ছবি: সংগৃহীত।

দলিত যুবককে মারধর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১২:১৪
Share: Save:

উত্তরপ্রদেশে এক দলিত যুবককে মারধরের অভিযোগ উঠল এক দল লোকের বিরুদ্ধে। বিনামূল্যে মাংস দিতে অস্বীকার করায় ওই যুবককে রাস্তায় ফেলে মারধর করা হয় বলে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, ঘটনাটি রাজ্যের ললিতপুর জেলার। আক্রান্ত যুবকের নাম সুজন আহিরওয়ার। বাইকে করে গ্রামে ঘুরে ঘুরে মুরগির মাংস বিক্রি করেন সুজন। শনিবারও গ্রামে মাংস বিক্রি করতে বেরিয়ে ছিলেন তিনি। অভিযোগ, সেই সময় ললিতপুরের রাস্তায় তাঁর পথ আটকান কয়েক জন মত্ত ব্যক্তি। তাঁরা মাংস দিতে বলেন সুজনকে।

সুজন ওই মত্ত ব্যক্তিদের মাংসও দেন। এর পর টাকা চাইতে গেলেই ঝামেলা শুরু হয়। অভিযোগ, মত্ত ব্যক্তিরা জানিয়ে দেন, তাঁরা টাকা দিতে পারবেন না। সুজন তাঁদের প্রশ্ন করেন, কেন দিতে পারবেন না? সুজনের এই কথাতেই মেজাজ হারিয়ে ফেলেন মত্তেরা। পাল্টা সুজনকে শাসাতে থাকেন তাঁরা। প্রতিবাদ করতেই সুজনকে রাস্তায় ফেলে জুতো দিয়ে বেধড়র মারধর করা হয় বলে অভিযোগ।

সেই সময় পাশ দিয়ে যাচ্ছিলেন কয়েক জন পথচারী। তাঁরা এই ঘটনায় ভিডিয়ো করেন। তার পর ভিডিয়োটি সমাজমাধ্যমে ভাইরাল হয়। পুলিশের কাছেও সেই ভিডিয়ো পৌঁছয়। সুজনকে ডেকে পাঠানো হয়। কয়েক জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ভিডিয়োটি খতিয়ে দেখে অভিযুক্তদের চিহ্নিতকরণের কাজ চলছে। খুব শীঘ্রই তাঁদের গ্রেফতার করা হবে।

এই প্রথম নয়, এর আগেও উত্তরপ্রদেশে একাধিক বার দলিতদের উপর হামলার ঘটনা প্রকাশ্যে এসেছে। গত জুলাইয়েই সোনভদ্রতেএক দলিত ব্যক্তিকে কান ধরে উঠবস এবং জুতো চাটানোরও অভিযোগ ওঠে তেজবলী সিংহ নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalit man beaten Dalit Man Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE