Advertisement
০৩ মে ২০২৪
Dalit Violence

মজুরি চাওয়ায় দলিত যুবককে মারতে মারতে জুতোর মালা পরিয়ে প্রস্রাব খাওয়ানো হল রাজস্থানে

পেশায় ইলেকট্রিক মিস্ত্রি ভরত কাজ করে টাকা চাইতে গিয়েছিলেন। কিন্তু বহু ক্ষণ অপেক্ষা করার পরও টাকা মেলেনি। তার বদলে ভরতকে মারধর করার পাশাপাশি জুতোর মালা পরিয়ে প্রস্রাব খাওয়ানো হয়।

মজুরি চাওয়ায় দলিত যুবককে প্রস্রাব খাওয়ানোর অভিযোগ রাজস্থানে।

মজুরি চাওয়ায় দলিত যুবককে প্রস্রাব খাওয়ানোর অভিযোগ রাজস্থানে। — প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১৯:৫৫
Share: Save:

আবার নিপীড়নের শিকার দলিত সম্প্রদায়ের এক ব্যক্তি। এ বার ঘটনাস্থল রাজস্থান। ওই যুবককে মারতে মারতে জুতোর মালা পরিয়ে প্রস্রাব পান করতে বাধ্য করা হয়েছে। অপরাধ, কাজ করে মজুরি চেয়েছিলেন তিনি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

গত ২৩ নভেম্বর থানায় তিন ব্যক্তির বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন ৩৮ বছরের ভরত কুমার। তিনি পেশায় ইলেকট্রিক মিস্ত্রি। অভিযোগ, তিনি ওই ৩ ব্যক্তির কাছে ইলেকট্রিকের কাজ করেছিলেন। মোট খরচ হয়েছিল ২১ হাজার টাকার বেশি। কাজের সময় মাত্র ৫ হাজার টাকা দেওয়া হয়েছিল। বাকি টাকা চাইতে ২২ নভেম্বর একটি ধাবায় গিয়েছিলেন ভরত। কিন্তু বহু ক্ষণ অপেক্ষা করেও টাকা না মেলায় ভরত ওই ব্যক্তিদের জানান, তিনি পুলিশে অভিযোগ করবেন। তার পরেই শুরু হয় ভরতকে মারধর। মারতে মারতে আধমরা করে ফেলার পর ভরতের গলায় পরিয়ে দেওয়া হয় একটি জুতোর মালা। তার পর প্রস্রাব খেতে বাধ্য করা হয় তাঁকে। গোটা ঘটনা ভিডিয়ো করেন আর এক অভিযুক্ত। বর্তমানে ভাইরাল সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, দলিত যুবক হাত জোড় করে তাঁকে ছেড়ে দেওয়ার আকুতি জানাচ্ছেন, কিন্তু তাতে কর্ণপাত করছেন না অভিযুক্তরা।

পরে ভরত পুলিশে গোটা ঘটনা জানিয়ে অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রে খবর, প্রায় ৫ ঘণ্টা ধরে দলিত যুবকের উপর অত্যাচার চালিয়েছিলেন দুই অভিযুক্ত। অপর এক অভিযুক্ত গোটা ঘটনার ভিডিয়ো তোলেন। তার পর তা ছড়িয়ে দেন সমাজমাধ্যমে।

ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি রাজস্থানের পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalit Violence Man Beaten
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE